শিরোনাম
ম্যানচেস্টার হামলায় নিহত বেড়ে ২২
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৫:০৯
ম্যানচেস্টার হামলায় নিহত বেড়ে ২২
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটেনের ম্যানচেস্টার শহরে কনসার্টে আত্মঘাতী হামলায় নিহত বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে ৫৯ জন।

 

পুলিশের উদ্ধৃতি দিয়ে বিবিসি জানায়, হামলাকারী একজনই ছিল। সে তার সাথে থাকা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছে।

 

সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। ম্যানচেস্টার এরিনাতে মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্দের কনসার্ট শেষ হওয়ার পরপর, যখন দর্শকরা উঠে বের হতে শুরু করেন ঠিক তখনই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে।

 

এই কনসার্টে অনেক তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা ছিলেন। ছোট বাচ্চাদের নিয়ে অনেক পরিবার ছিল। একজন প্রত্যক্ষদর্শী জানান, বিস্ফোরণে তিনি কয়েক মিটার দূরে ছিটকে পড়েন।

 

হতাহতদের হাসপাতালে নিতে প্রায় ৬০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে কাজ করে। আহতদের শহরের ছয়টি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। 

 

হামলার ঘটনায় ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে তার নির্বাচনী প্রচারনার সব কার্যক্রম স্থগিত করেছেন। হামলার প্রেক্ষাপটে সরকারের জরুরি কোবরা কমিটির সঙ্গে এক বৈঠকে বসতে যাচ্ছেন তিনি। মে বলেন, ‘ম্যানচেস্টারে হামলার ঘটনাটি কীভাবে ঘটলো সেই বৃত্তান্ত জানার চেষ্টা চলছে। এই হামলায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও তাদের পরিবারের পাশে আমরা আছি।’ 

 

ম্যানচেস্টারের ঘটনাকে ‘ভয়াবহ’ উল্লেখ করে লেবার পার্টির নেতা জেরেমি করবিন এক টুইটার বার্তায় এই বিস্ফোরণে আক্রান্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং যারা সেখানে জরুরি সহায়তা দিচ্ছেন তাদের প্রশংসা করেছেন। 

 

বড় ধরনের কনসার্ট ভেন্যু হিসেবে ইউরোপজুড়ে বেশ জনপ্রিয় এই ম্যানচেস্টার অ্যারিনা। এখানে একসঙ্গে প্রায় ২১ হাজার দর্শনার্থীর ধারণক্ষমতা রয়েছে।

 

এখনো কোনো জঙ্গি গ্রুপ এ হামলার দায় স্বীকার করেনি। এটিকে ‘সম্ভাব্য সন্ত্রাসী’ হামলা বলেই ধারণা করছে পুলিশ। হামলাটি যদি সন্ত্রাসী হামলা হয়, তবে তা হবে ব্রিটেনে ২০০৫ সালের লন্ডন বোমা হামলার পর ঘটা সবচেয়ে ভয়ংকর সন্ত্রাসী হামলা। সেভেন/সেভেন ব্লাস্ট হিসেবে পরিচিত ওই হামলায় ৫৬ জন নিহত হয়েছিলেন।

 

বিস্ফোরণের পর হুড়োহুড়ি করে বেরোচ্ছেন আতঙ্কিত দর্শকরা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com