শিরোনাম
ভারতের কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ৮
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ২২:৫৫
ভারতের কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ৮
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময়ে ৮ জন নিহত হয়েছে। যাদের মধ্যে ৫ জন নিরাপত্তা বাহিনীর সদস্য, বাকি ৩ জঙ্গি জইশ-ঈ-মোহম্মদ’র সদস্য।


রবিবার ভোরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুরায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) একটি ক্যাম্পে আচমকা হামলা চালায় জঙ্গিরা। কিছু বোঝার আগেই নিরাপত্তা বাহিনীর সদস্যের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তাতেই ৫ জওয়ান মারা যায়।


সিআরপিএফ’র মুখপাত্র রাজেশ যাদব জানান, ‘সিআরপিএফ’র পাঁচ সদস্য শহীদ হয়েছেন এবং দুই জওয়ান আহত হয়েছেন। পাশাপাশি দুই জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। আমাদের বিশ্বাস তৃতীয় জঙ্গিও মারা গেছে’।


তিনি আরো জানান, ‘রবিবার ভোর ২টা নাগাদ সিআরপিএফ ক্যাম্পে হামলা চালায় দুই অস্ত্রধারী জঙ্গি। তারা অত্যাধুনিক অস্ত্র, গ্রেনেড লঞ্চারে সজ্জিত ছিল। কিন্তু ক্যাম্পে প্রবেশের মুখেই নিরাপত্তারক্ষীরা বাধা দেয়’।


এই হামলা অত্যন্ত ‘দুর্ভাগ্যজনক’ বলে আখ্যায়িত করে কাশ্মীর পুলিশের ডিজি এস. পি. বেদ জানান, পাকিস্তান যতদিন পর্যন্ত জঙ্গি সরবরাহ করে যাবে ততদিন নিরাপত্তা বাহিনী ও কাশ্মীরের মানুষ এই ঘটনার মধ্যে দিয়ে যেতে হবে’।


তিনি আরো জানান, ‘গত দুই-তিন ধরেই জঙ্গি অনুপ্রবেশের খবর ছিল। সম্ভবত এর আগে চেষ্টা করে বিফল হওয়ায় গতকাল রাতেই হামলা চালায়’।


নিরাপত্তা বাহিনীর ওপর এই জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, উপমুখ্যমন্ত্রী নির্মল সিং।


বিবার্তা/ডিডি/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com