শিরোনাম
শিশুর চুলা দিয়ে খেলতে গিয়েই আগুনের সূত্রপাত
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৭, ১০:৪৮
শিশুর চুলা দিয়ে খেলতে গিয়েই আগুনের সূত্রপাত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক শিশু তাদের রান্নাঘরে জলন্ত চুলা নিয়ে খেলতে গিয়েই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রঙ্কস এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে তদন্তকারীদের ধারণা। ২৮ বছরের মধ্যে শহরের সবচেয়ে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে চার শিশুসহ ১২ জন মারা যায়।


নিউইয়র্কের দমকল বাহিনী প্রধান ড্যানিয়েল নিগ্রো বলেছেন, মনে হচ্ছে তিন বছর বয়সী ওই শিশু তাদের রান্নাঘরে জ্বলন্ত চুলা নিয়ে খেলতে গিয়ে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। আগুনের সূত্রপাত হবার সাথে সাথে শিশুটির মা তার দুই সন্তান নিয়ে দ্রুত বাসা থেকে বেরিয়ে যান। এ সময় তিনি দরজা খোলা রেখে যান।


ফলে বাসা থেকে আগুন বেরিয়ে সিড়িতে ছড়িয়ে পড়ে। দমকল বাহিনীর প্রধান বলেন, সিড়ির জায়গা একটি আগুনের চিমনি হিসেবে কাজ করেছে এবং এর মাধ্যমে আগুন দ্রুত উপরের দিকে ছড়িয়ে পড়ে। যার ফলে আগুন থেকে বাঁচার জন্য ভবনের বাসিন্দারা খুব কম সময় পেয়েছিল।


পুলিশ জানায়, আগুনে মৃতদের মধ্যে তিনি মেয়ে শিশু রয়েছে। যাদের বয়স এক, দুই ও সাত বছর। এছাড়া একটি ছেলের মরদেহ পাওয়া গেছে, কিন্তু এখনো তার পরিচয় জানা যায়নি।


নিহতদের নাম এখনো প্রকাশ করেনি কর্তৃপক্ষ। ঘটনাস্থলেই পাঁচজন মারা যায়। আগুন নেভানোর জন্য ১৭০জন দমকল কর্মী কাজ করেছে। ভবনের ফায়ার এসকেপ থেকে অন্তত ২০ জনকে এবং ভবন থেকে আরো ১২ জনকে উদ্ধার করা হয়েছে।


স্থানীয় এক গণমাধ্যম বলেছে, দেই শিশুকে জড়িয়ে থাকা এক নারীর মৃতদেহ পাওয়া গেছে। তিনি শিশুসহ নিজেকে বাঁচাতে বাথটাবে আশ্রয় নিয়েছিলেন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com