শিরোনাম
কংগ্রেসের সভাপতি হলেন রাহুল গান্ধী
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৭, ১৮:৫২
কংগ্রেসের সভাপতি হলেন রাহুল গান্ধী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সকল জল্পনা-কল্পনার ঘটলো অবসান। অবশেষে তিনি এলেন। 'এলেন' বলতে অবশ্য কোনো ভিনদেশ থেকে আসার কথা বলা হচ্ছে না, বরং আনুষ্ঠানিকভাবে নেতৃত্ব নেয়ার কথাই বলা হচ্ছে। তা-ই নিলেন নেহরু-গান্ধী পরিবারের 'তরুণ' সদস্য রাহুল গান্ধী।


ভারতের প্রাচীনতম রাজনৈতিক দল ন্যাশনাল কংগ্রেসের সভাপতি নির্বাচিত হয়েছেন রাহুল গান্ধী (৪৭)। আগামী ১৬ ডিসেম্বর রাহুলের কাছে দলের সভাপতির দায়িত্ব বুঝিয়ে দেবেন বর্তমান সভাপতি ও তাঁর মা সোনিয়া গান্ধী।


সোমবার ইন্ডিয়া টুডে পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, সোমবারই ছিল কংগ্রেসের সভাপতি পদে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। সময় শেষ হওয়া পর্যন্ত রাহুল গান্ধী ছাড়া আর কেউ প্রার্থী না হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।


পরে কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মুল্লাপাল্লি রামাচন্দ্রন এক সংবাদ সম্মেলনে জানিয়ে দেন, ‘'কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী বিনা প্রতিদ্বন্দ্বিতায় দলের সভাপতি নির্বাচিত হয়েছেন।'’


১৩২ বছরের পুরোনো দল কংগ্রেসকে ১৯৯৮ সাল থেকে ১৯ বছর নেতৃত্ব দিয়েছেন রাহুলের মা সোনিয়া গান্ধী। আর রাহুল গত পাঁচ বছর ধরে কংগ্রেসের সহসভাপতি ছিলেন। দলের নেতৃত্ব পাওয়ার দিকে থেকে রাহুল নেহরু-গান্ধী পরিবারের ষষ্ঠ সদস্য।


দলীয় সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, নির্বাচিত হয়েই রাহুল প্রথমে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর তিনি দলের কার্যালয়ে যান।


৫৪৩ আসনের লোকসভায় কংগ্রেস দলের সদস্য এখন মাত্র ৪৪। এখন রাহুলের নেতৃত্বে ভরসা রেখে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে দলটি।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com