শিরোনাম
ফেঁসে যাচ্ছেন ইসরাইলের প্রধানমন্ত্রী!
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ১৯:৩৭
ফেঁসে যাচ্ছেন ইসরাইলের প্রধানমন্ত্রী!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে এবার সাক্ষ্য দিলেন অস্ট্রেলিয়ান ব্যবসায়ী জেমস প্যাকারস। তিনি নিশ্চিত করে বলেছেন যে তাকে ব্যবসায়িক সুবিধা দেয়ার বিনিময়ে নিজের ও স্ত্রীর জন্য ''উপহার'' দাবি করেছিলেন নেতানিয়াহু।


''টাইমস অব ইসরাইল'' পত্রিকা এ খবর দিয়েছে।


খবরে বলা হয়, বিলিয়নেয়ার ব্যবসায়ী প্যাকারস প্রধানমন্ত্রী নেতানিয়াহুর একজন কাছের লোক। এই লোকই অস্ট্রেলিয়ান পুলিশের কাছে স্বেচ্ছায় এ সাক্ষ্য দিয়েছেন। তবে শর্ত হলো, এসব বক্তব্যকে তাঁর বিরুদ্ধে ব্যবহার করা যাবে না।


ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ঘুষ দেয়ার অভিযোগে দায়ের করা এক মামলায় (কেস ১০০০ নামে পরিচিত) অনেক কোটিপতি ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্যাকারসকে জিজ্ঞাসাবাদও তারই অংশ।


প্যাকারস নিজ দেশে শর্তসাপেক্ষে সাক্ষ্য দিলেও তার সাক্ষ্যে ইসরাইলী পুলিশ খুশি বলে জানা গেছে। কেননা এতে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ গ্রহণের মামলাটি আরো পোক্ত হবে বলেই তাদের বিশ্বাস। তারা ইতিমধ্যে প্যাকারসের ব্যবসায়িক পার্টনার, হলিউড মোগল আরনন মিলচানকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদও করেছে। জানা গেছে, তিনিও বলেছেন যে প্রধানমন্ত্রী নেতানিয়াহু দামী উপহার চেয়েছিলেন।


উল্লেখ্য, নেতানিয়াহুর বিরুদ্ধে আরো ক'টি মামলা রয়েছে। এসব মামলায় গত সপ্তাহে ষষ্ঠ বারের মতো তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।


অবস্থা বেগতিক দেখে নেতানিয়াহু নেসেটে (সংসদ) তড়ঘড়ি করে একটি আইন পাস করিয়ে নিয়েছেন যাতে বলা হয়েছে যে, কোনো সরকারি কর্মকর্তার বিরুদ্ধে মামলা করা হবে কি না, এ বিষয়ে পুলিশের কোনো মতামত গ্রাহ্য করা হবে না।


সমালোচকরা এ নতুন আইনের তীব্র নিন্দা করে বলেছেন, এটা নেতানিয়াহুকে বাঁচানোর চেষ্টা বৈ আর কিছু নয়। আর নতুন আইনের পরিপ্রেক্ষিতে পুলিশ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত সাময়িকভাবে স্থগিত রেখেছে। সূত্র : প্যালেস্টাইন ক্রনিকল


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com