শিরোনাম
পাকিস্তানে কলেজে তালেবান হামলায় নিহত ৯
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৭, ১৫:৩৯
পাকিস্তানে কলেজে তালেবান হামলায় নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের পেশোয়ার কৃষি প্রশিক্ষণ প্রতিষ্ঠানে (এআইটি) তালেবান বন্দুকধারীদের হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩৭ জন।


শুক্রবার সকালে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে ডন নিউজ।


পাকিস্তান তেহরিক-ই-তালেবান এই হামলার দায় স্বীকার করেছে। হামলায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


হামলায় অন্তত ৩ জঙ্গি নিহত হয়েছে। সেনা ও পুলিশের যৌথবাহিনী দুই ঘণ্টার অভিযানে হামলাকারী সবাইকে হত্যা করেছে বলে জানায় দেশটির সেনাবাহিনী।


পেশোয়ার পুলিশ প্রধান তাহির খান বলেন, বোরকার আড়ালে নিজেদের লুকিয়ে বন্দুকধারীরা একটি অটো-রিকশায় করে কলেজের সামনে আসে এবং একজন নিরাপত্তারক্ষীকে গুলি করে ক্যাম্পাসে প্রবেশ করে।


আহত এক শিক্ষার্থী রয়টার্সকে বলেন, সাধারণত কলেজের ছাত্রাবাসে প্রায় চারশ শিক্ষার্থী থাকে। কিন্তু লম্বা ছুটি পড়ায় অনেকেই বাড়িতে চলে গেছে। এখন ১২০জনের মত ছাত্র এখানে আছে।


‘আমরা ঘুমাচ্ছিলাম, হঠাৎই গুলির শব্দ শুনতে পাই। কয়েক সেকেন্ডের মধ্যে আমি উঠে পড়ি এবং দেখি সবাই দৌড়াচ্ছে আর ‘তালেবান হামলা করেছে’ বলে চিৎকার করছে।’


হায়াতাবাদ মেডিকেল কমপ্লেক্সের চিকিৎসক শেহজাদ আকবর বলেন, ‘আমাদের এখানে আনা আহতদের মধ্যে ছয় জন মারা গেছে, ১৮ জনের চিকিৎসা চলছে। খাইবার টিচিং হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়েছে, সেখানে চিকিৎসা চলছে ১৭ জনের।


পাকিস্তান ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে, হামলায় তাদের দুই সেনা আহত হয়েছেন। তাদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


২০১৪ সালের ডিসেম্বরে পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে তালেবান বন্দুকধারীদের হামলায় ১৩৪ শিশু শিক্ষার্থী নিহত হয়।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com