শিরোনাম
মমতার তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায়
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০২
মমতার তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায়
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মমতা ব্যনার্জির দল ‘তৃণমূল কংগ্রেস’ ছেড়েছেন মুকুল রায়। সোমবারই কলকাতার নিজাম প্যালেসে সংবাদ সম্মেলন করে তৃণমূল ছাড়ার ঘোষণা দেন তিনি। বর্তমানে তিনি তৃণমূলের প্রাথমিক সদস্যের পাশাপাশি কার্যকরি সমিতির একজন সদস্য ও রাজ্যসভার সাংসদ।

 

মুকুল রায় তার ঘোষণায় বলেন, ‘আজকেই ই-মেইল করে কার্যকরী সমিতির সদস্য পদ থেকে ইস্তফা দেব এবং পূজার পর দলের প্রাথমিক সদস্যপদ ও রাজ্যসভা থেকেও ইস্তফা দেব।’

 

তবে ঠিক কি কারণে দল ছাড়ছেন কিংবা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন কি না সে বিষয়টি স্পষ্ট করেননি তিনি। এ বিষয়ে মুকুল রায় জানান, ‘কেন তৃণমূল ছাড়লাম, কেন পদত্যাগ করলাম- আজ কিছু বলছি না। যেদিন রাজ্যসভার পদ থেকে পদত্যার করব, সে দিন বিস্তারিত জানাব।’

 

১৯৯৭ সালে তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ধীরে ধীরে তিনি হয়ে উঠেছিলেন দলের ‘সেকেন্ড ইন কমান্ড’। কিন্তু সারদা, নারদাসহ আর্থিক কেলেঙ্কারিতে তৃণমূলের নাম জড়িয়ে যাওয়া এবং সিবিআই দফতরে মুকুলকে জেরার পর থেকে দলের সঙ্গে দূরত্ব সৃষ্টি হয় তার। উল্টোদিকে বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে। সম্প্রতি দিল্লিতে গিয়ে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে মুকুল রায় বৈঠক করেন বলেও সূত্রমতে জানা যায়।  

 

স্বাভাবিকভাবেই তৃণমূলে ক্রমশ একঘরে হয়ে পড়ছিলেন মুকুল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সংসদীয় কমিটিসহ একাধিক গুরুত্বপূর্ণ পদ থেকে সরানো হয় তাকে। দলের ও সরকারি অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হত না। অবশ্য, এসবের বিরুদ্ধে কখনো প্রকাশ্যে কোনো কথা বলেননি মুকুল।

 

বিবার্তা/ডিডি/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com