শিরোনাম
কাশ্মীরে মন্ত্রীর কনভয়ে গ্রেনেড হামলা, নিহত ৩
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫৪
কাশ্মীরে মন্ত্রীর কনভয়ে গ্রেনেড হামলা, নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জম্মু-কাশ্মীরের পূর্তমন্ত্রী নাইম আখতারের গাড়ি বহরে গ্রেনেড হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। মন্ত্রীর গাড়িচালক ও সেনাসহ আহত হয়েছে ৩০ জন। বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের ত্রাল বাজারে এ ঘটনা ঘটে।

 

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়, সাথুরা-ত্রাল সড়ক প্রকল্পের উদ্বোধন করতে যাচ্ছিলেন নাইম। দুপুর ১২টার দিকে ত্রাল বাজারের কাছে ব্যস্ত বাসস্ট্যান্ডে মন্ত্রীর গাড়ি বহর পৌঁছনোমাত্রই পরপর দু’টি গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। নাইমের গাড়ির দিকে ছোড়া গ্রেনেডটি লক্ষ্যভ্রষ্ট হয়। গুরুতর আহত হন গাড়িচালক।

 

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি এসপি বৈদ্যকে জানান, হামলার পরই জঙ্গিরা ভিড়ের মধ্যে গা-ঢাকা দেয়। এরপর কিছু লোক পুলিশের দিকে পাথর ছুড়তে শুরু করে। পাল্টা কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।  

 

অবন্তীপুরার এসএসপি জাহিদ মালিক বলেন, অল্পের জন্য বেঁচে যান পিডিপি-র পূর্তমন্ত্রী। মারা গেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পিন্টি কৌর, গুলাম নবি এবং মোহাম্মদ ইকবাল খান নামে তিন পথচারী। আট জন আধাসেনা, চার জন পুলিশ ও কয়েক জন পথচারী আহত হয়েছেন।

 

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি এসপি বৈদ্যকে উদ্ধৃত করে প্রথমে একটি সংবাদমাধ্যম জানায়, জঙ্গিদের নিশানা ছিলেন পূর্তমন্ত্রীই। কিন্তু পরে ওই কথা অস্বীকার করে ডিজি জানান, ভিআইপি কনভয়গুলো জঙ্গি-নিশানায় রয়েছে বলে শুধু মন্তব্য করেছিলেন তিনি। 

 

সাম্প্রতিক অতীতে দক্ষিণ কাশ্মীরে কোনো মন্ত্রী বা তার গাড়ি বহরের ওপর হামলা হয়নি। এখন পর্যন্ত এ ঘটনার দায় নেয়নি কোনো জঙ্গিগোষ্ঠী।  

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com