শিরোনাম
রাম রহিমের সঙ্গে দেখা করতে গেলেন তার মা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৬
রাম রহিমের সঙ্গে দেখা করতে গেলেন তার মা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই শিষ্যাকে ধর্ষণের দায়ে জেল খাটছেন ভারতের স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং। সুনারিয়া জেলের ৮ ফুট বাই ৮ ফুট সেলে দিনাতিপাত করছেন বিশাল সম্পত্তির এ মালিক। হাতের সামনে শুধুই জেলের গারদ আর পরনে কয়েদিদের পোশাক।

 

জেলে থাকাকালীন কাদের সঙ্গে তিনি দেখা করতে চান- এমন ১০ জনের নামের একটি তালিকা আগেই রাম রহিম তুলে দিয়েছিল জেল কর্তৃপক্ষের হাতে। তবে পুলিশের সূত্রমতে, নামের যে তালিকা রাম রহিম জেল কর্তৃপক্ষকে দিয়েছিল, তাদের বেশিরভাগই পলাতক বা নিখোঁজ। ফলে কেউই জেলে তার সঙ্গে দেখা করতে আসেননি।

 

অন্যদিকে, ধর্ষণের অপরাধে তার ২০ বছর জেলের সাজা হওয়ার পর তার স্ত্রী হরজিত কৌর ও ছেলেমেয়েরা রাজস্থানে চলে গেছেন। অবশেষে ছেলের সঙ্গে দেখা করতে যান তার মা নসিব কৌর।

 

সূত্রমতে, এত দিন পর পরিবারের কোনো সদস্যকে দেখতে পেয়ে আপ্লুত হয়ে পড়েছিলেন রাম রহিম। মাকে দেখে প্রথমেই ডেরার খবর জানতে চান ‘ধর্ষক বাবা’। তার ডেরা সচ্চা সৌদার সাম্রাজ্যের কাজ ঠিকমত চলছে কিনা তা নিয়ে প্রশ্ন করেন।

 

রাম রহিমের গ্রেফতারের পর থেকেই ডেরার অবস্থা খুব খারাপ। দফায় দফায় ডেরায় তল্লাশি অভিযান চালাচ্ছে নিরাপত্তারক্ষীরা। উদ্ধার হয়েছে বেশ কিছু বিতর্কিত ও অবৈধ জিনিস। সামনে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য।

 

তবে ডে‌রার পরবর্তী প্রধান কে হবেন, তা নিয়ে মা-ছেলের মধ্যে কোনো কথা হয়েছে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। 

 

রাম রহিমের সাজা হওয়ার পরই ডেরার পরবর্তী প্রধান কে হবে, তা নিয়ে জল্পনা চলছিল। তার পালিত কন্যা হানিপ্রীতের নাম উঠে এলেও সে জল্পনার অবসান ঘটান নসিব কৌর। তিনি ঘোষণা করেছিলেন, ডেরার উত্তরসূরী হবেন রাম রহিমের ছেলে জসমিত সিং ইনসান। ডেরা ম্যানেজমেন্ট কমিটি সে কাজও শুরু করে দিয়েছে বলে জানিয়েছিলেন নসিব।

 

এদিকে, ডেরার কাজ যেমন চলছিল তেমনই চলছে বলে জানান ডেরার চেয়ারপারসন বিপাসনা। পাশাপাশি তিনি এটাও জানান, রাম রহিমই এখনো ডেরা প্রধান রয়েছেন।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com