শিরোনাম
দুতের্তের মাদকবিরোধী অভিযানের প্রশংসায় ট্রাম্প
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৩:০৭
দুতের্তের মাদকবিরোধী অভিযানের প্রশংসায় ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিপাইনে মাদকবিরোধী ব্যাপক অভিযান অব্যাহত রাখায় দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টে প্রকাশিত খবরে একথা বলা হয়।

 

গত ২৯ এপ্রিল টেলিফোনে আলাপকালে ট্রাম্প মাদক নির্মূলে অবিশ্বাস্য রকমের কাজ করে যাওয়ায় দুতের্তেকে অভিনন্দন জানান। তিনি বলেন, ‘বিশ্বের অনেক দেশেই মাদক সমস্যা রয়েছে। আমাদের দেশেও এই সমস্যা রয়েছে। কিন্তু দেশ থেকে মাদক নির্মূলে আপনি যে বিশাল কাজ করছেন, আমি কেবল তাই বলতে চাইছি।’

 

ট্রাম্পের কথার জবাবে মাদকের ব্যাপারে দুতার্তে বলেন, ‘এটি আমাদের দেশকে শেষ করে দিচ্ছে। তাই ফিলিপিনো জাতির জন্য আমি কিছু করে যেতে চাই।’

 

উল্লেখ্য, ফিলিপাইনে মাদক সংক্রান্ত সংঘাতে হাজার হাজার লোক নিহত হয়। গত জুনের শেষ দিকে দুতের্তে দেশটির দায়িত্ব নিয়ে ব্যাপক মাদকবিরোধী অভিযান শুরু করেন। এখন পর্যন্ত মাদক সংক্রান্ত বিভিন্ন অভিযানে প্রায় দুই হাজার ৭০০ লোক প্রাণ হারায়।  

 

দুতের্তেকে একজন ভালো মানুষ উল্লেখ করে তাকে তার সুবিধামতো যেকোনো সময় হোয়াইট হাউস সফরে আমন্ত্রণও জানান ট্রাম্প। আগামী নভেম্বরে ফিলিপাইনে এ দুই নেতার বৈঠকের কথা রয়েছে। ওই ফোনালাপে উত্তর কোরিয়ার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র পরীক্ষার ওপরও গুরুত্বারোপ করা হয়।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com