শিরোনাম
ইন্দোনেশিয়ায় ১৪১ জন সমকামী আটক
প্রকাশ : ২২ মে ২০১৭, ১৫:০৭
ইন্দোনেশিয়ায় ১৪১ জন সমকামী আটক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ‘সেক্স পার্টি’ নামে সমকামীদের একটি অনুষ্ঠান থেকে ১৪১ জন পুরুষকে আটক করেছে পুলিশ। রবিবার গভীর রাতে তাদের আটক করা হয় বলে কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানায়।

 

পুলিশ জানায়, আটকদের মধ্যে একজন ব্রিটিশ ও একজন সিঙ্গাপুরের নাগরিক রয়েছে। তারা অনুষ্ঠানে যোগ দিতে ১৪ ডলার করে দিয়েছিল।

 

মুসলিমপ্রধান ইন্দোনেশিয়ায় সমকামীদের অস্তিত্ব রয়েছে। তাদের অভিযোগ, সাম্প্রতিক বছরগুলোতে সমকামীরা নিগ্রহের শিকার হচ্ছে।

 

ইন্দোনেশিয়ার আইন অনুযায়ী, সমকামিতা অবৈধ নয়। তবে দেশটিতে বিভিন্ন সময় সমকামীদের আটক করা হয়। চলতি মাসের প্রথম দিকে সমকামীদের একটি অনুষ্ঠান থেকে পুলিশ ১৪ জনকে আটক করে। তাদের বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগ আনা হতে পারে।

 

দেশটির একমাত্র রক্ষণশীল আচেহ প্রদেশে সমকামিতা অবৈধ। ২০১৪ সালে আচেহ প্রদেশে সমকামিতার বিরুদ্ধে কঠোর আইন করা হয়েছে। গত সপ্তাহে আচেহ প্রদেশে সমকামিতার অভিযোগে দুজন পুরুষকে প্রকাশ্যে বেত্রাঘাত করা হয়।

 

জাকার্তা পুলিশের একজন মুখপাত্র জানান, রবিবার রাতে যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে কিছু ব্যক্তির বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা হবে। ইন্দোনেশিয়ায় পর্নোগ্রাফি আইন বেশ কঠোর।

 

পুলিশের ওই মুখপাত্র বলেন, সমকামীরা সেখানে নগ্ন হয়ে নাচানাচি করছিল এবং ‘…’ করছিল। ইন্দোনেশিয়ার আইনে এটি পর্নোগ্রাফির সমতুল্য। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com