শিরোনাম
ন্যামের মরদেহ এখনো কুয়ালালামপুরে
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১২:০৮
ন্যামের মরদেহ এখনো কুয়ালালামপুরে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের মৃত্যুর ছয় সপ্তাহ পেরিয়ে গেলেও তার মৃতদেহ এখনো কুয়ালামপুরেই আছে। মঙ্গলবার এমনটিই জানিয়েছেন মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী সুব্রামনিয়াম সথসিভাম।  

 

তিনি বলেন, গুজব রটেছিল যে কিম জং নামের দেহের সৎকার হয়ে গেছে। কিন্তু আমরা পরিবারের সম্মতি ছাড়া কিছু করব না। সরকার যতক্ষণ না কোনো সিদ্ধান্ত নিচ্ছে ততক্ষণ দেহ কুয়ালালামপুরের হাসপাতালেই থাকবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী সুব্রামনিয়াম সথসিভাম।

 

ধারণা করা হচ্ছিল, পিয়ংইয়ংয়ের সঙ্গে চুক্তি করে কিম জং-ন্যামের মৃতদেহ উত্তর কোরিয়ায় পাঠানোর বন্দোবস্ত করছে কুয়ালালামপুর। বিনিময়ে ৯ মালয়েশিয়ান, যারা উত্তর কোরিয়ায় আটকে আছে তাদের দেশে ফেরাতে চেয়েছিল মালয়েশিয়া। আরো ধারণা করা হচ্ছিল, মাকাওতে কিম জং ন্যামের পরিবারের কাছে দেহটি পাঠানো হবে।

 

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে খুন হন ন্যাম। বিমানবন্দরে ম্যাকউয়ের ফ্লাইট ধরার অপেক্ষায় থাকার সময় তার মুখমণ্ডলে বিষাক্ত রাসায়নিক স্প্রে করে তাকে হত্যা করা হয় বলে জানায় পুলিশ। পুলিশের দাবি, এ হত্যাকাণ্ডের পেছনে উত্তর কোরিয়ার হাত রয়েছে। কিন্তু মালয়েশিয়ায় অবস্থিত দেশটির দূতাবাস তাদের এ দাবিতে ক্ষোভ জানিয়ে নাকচ করে আসছে।

 

এদিকে এ ঘটনায় ইতিমধ্যে দুই নারীকে গ্রেফতার করেছে কুয়ালালামপুর পুলিশ। বিমানবন্দরের সিসিটিভি ফুটেজের ভিত্তিতেই তাদের আটক করা হয়। এছাড়া সাতজন উত্তর কোরিয়ান সন্দেহভাজনকে ধরতে তদন্ত চালাচ্ছে পুলিশ। সূত্র: আলজাজিরা ও বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com