শিরোনাম
সন্তানসহ আমেরিকায় ‘খুন’ ভারতীয় নারী
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ২৩:০৯
সন্তানসহ আমেরিকায় ‘খুন’ ভারতীয় নারী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ভারতীয় বংশোদ্ভূত এক নারী ও তার সাত বছরের শিশুকে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ওই নারীর স্বামী কর্মস্থল থেকে ফিরে স্ত্রী-সন্তানের রক্তাক্ত লাশ দেখতে পায় বলে এনডিটিভি জানিয়েছে।


নিহত ওই নারীর নাম এন শশিকলা(৪০)। তার স্বামীর নাম এন হানুমান্থা রাও। তারা দুজনই পেশায় সফটওয়্যার প্রকৌশলী। ভারতের অন্ধ্রপ্রদেশে তাদের বাড়ি। ১২ বছর ধরে তারা যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।


নিউজার্সিতে ভারতীয়-আমেরিকান কমিউনিটির নেতা প্রসাদ থোটাকুরা দাবি করেছেন, বৃহস্পতিবার অফিস থেকে বাড়িতে ফিরে হানুমান্থা রাও তার স্ত্রী ও সন্তানকে গলা কাটা অবস্থায় রক্তের ভেতরে পড়ে থাকতে দেখেন।


তবে নিহত শশিকলার মা কৃষ্ণা কুমারি জানিয়েছেন, তাদের সন্দেহ মেয়ের জামাইয়ের সঙ্গে অন্য কোনো নারীর সম্পর্ক ছিল। এর জের ধরেই এ হত্যাকাণ্ড ঘটেছে।


এদিকে, বর্ণবৈষম্যের কারণে শশিকলা ও তার সন্তান হত্যা করা হয়েছে বলে দাবি করছেন ভারতীয়রা। খোদ রাজ্যসভায় শুক্রবার টি সুব্বারামি রেড্ডি এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘এটা বেশ গুরুতর ব্যাপার। এটা খুবই বিপজ্জনক। মাত্র দুই সপ্তাহ আগে দুই ভারতীয়কে হত্যা করা হলো, এখন মারা হলো আরো দুজনকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এ ব্যাপারে আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে হবে।’


এর আগে ফেব্রুয়ারিতে কানসাসে শ্রীনিবাস কুচিভোতলা ও তার এক ভারতীয় বন্ধুকে গুলি করে খুন করা হয়।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com