শিরোনাম
ট্রাম্পের অভিযোগের কোনো প্রমাণ নেই : এফবিআই
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ২২:১৯
ট্রাম্পের অভিযোগের কোনো প্রমাণ নেই : এফবিআই
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার পূর্বসুরি বারাক ওবামা তার ফোনে আড়ি পেতেছিল বলে যে দাবি করেছেন তার সমর্থনে কোন প্রমাণ নেই বলে জানিয়েছেন দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআই। এছাড়া বিগত নির্বাচনের সময় ট্রাম্পের সঙ্গে রুশ সরকারের যোগাযোগ হয়েছিল বলে যে অভিযোগ রয়েছে, তার তদন্ত করা হচ্ছে বলে জানায় সংস্থাটি।


সোমবার এফবিআই পরিচালক জেমস কমি হাউস ইন্টেলিজেন্স কমিটির শুনানিতে এ তথ্য জানান।


বার্তা সংস্থা সিএনএনকে তিনি বলেন, ট্রাম্পের এমন দাবির সমর্থনে আমার কাছে কোন তথ্য নেই। কমি আরও জানান, এফবিআই এর পাশাপাশি মার্কিন বিচার বিভাগের কাছেও ট্রাম্পের এসব অভিযোগের সমর্থনে কোন তথ্য নেই।


এফবিআই প্রধান বলেন, কোনো প্রেসিডেন্ট কারোর বিরুদ্ধে আড়ি পাতার নির্দেশ দিতে পারেন না।


তিনি প্রথমবারের মতো প্রকাশ্যে নিশ্চিত করেন যে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রুশ সংযোগ এবং গত বছর নির্বাচনী প্রচারণার সময় কোন অপরাধ সংঘটিত হয়েছে কিনা তা তদন্ত করছে তার সংস্থা (এফবিআই)।


ট্রাম্পের রুশ সংযোগ নিয়ে তথ্য প্রকাশের জন্য গোয়েন্দা সংস্থা এফবিআই পরিচালক জেমস কমি ও এনএসএ পরিচালক এডমিরাল মাইক রজার্সকে হাউস অফ রিপ্রেজেন্টেটিভ এর গোয়েন্দা বিষয়ক কমিটিতে ডাকা হয়েছিল।


প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রুশ সংযোগ নিয়ে আলোচনার জন্যই ডাকা হয় তাদের। কংগ্রেসের অন্যান্য কমিটিও এই বিষয়ে স্বতন্ত্র অনুসন্ধান চালাচ্ছে। রাশিয়া অবশ্য বরাবরই এই দাবি অস্বীকার করে আসছে।


ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগেই তার বিরুদ্ধে রুশ সংযোগের অভিযোগ উঠেছিল। বরাবরই ট্রাম্প সেই অভিযোগ অস্বীকার করে আসছিলেন। তবে ১৪ ফেব্রুয়ারি রুশ সংযোগ স্বীকার করে পদত্যাগ করেন ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন। সূত্র: বিবিসি ও সিএনএন


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com