শিরোনাম
ইভাঙ্কা ট্রাম্পের প্রতিবেশী হচ্ছেন ওবামা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১০:৪২
ইভাঙ্কা ট্রাম্পের প্রতিবেশী হচ্ছেন ওবামা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাত্র দুই দিন পরই প্রেসিডেন্টের ক্ষমতা হস্তান্তরের মধ্য দিয়ে হোয়াইট হাউস ছাড়বেন বারাক ওবামা। হোয়াইট হাউস ছাড়লেও আপাতত তিনি রাজধানী ওয়াশিংটন ডিসিতেই থাকবেন।

 

গত মার্চেই ওবামা ঘোষণা করেছিলেন, হোয়াইট হাউস ছাড়ার পর তিনি পরিবার নিয়ে ওয়াশিংটনেই থাকবেন। ছোট মেয়ে সাশার স্কুলের জন্য দু’বছর এখানেই থাকবেন তারা। 

 

তাই রাজধানীর মনোরম এলাকা ক্যালোরামায় ৮,২০০ বর্গফুটের একটি ভাড়া বাড়িতে স্ত্রী ও কন্যাদের নিয়ে ওঠবেন যুক্তরাষ্ট্রের ৪৪তম এ প্রেসিডেন্ট। নিরিবিলি স্বতন্ত্র এই এলাকাটিতে ওবামা পরিবারের প্রতিবেশীদের মধ্যে আছেন ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প ও জামাতা জারেড কুশনার। শুধু তাই নয়, আছেন ই-কমার্স সাইট অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস।

 

স্থানীয় এক অধিবাসী ডেবরা সেফলি মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকাকে জানান, ‘ম্যাসাচুসেটস এভিনিউয়ের কাছের ক্যালোরামার এই অংশটি পুরোটাই বনানী ঘেরা। আমরা যারা এখানকার অধিবাসী তারা সবাই গাছপালা ভালোবাসি। আমরা পুরনো গাছগুলোর পরিচর্যা করি এবং নতুন গাছ লাগাই।’

 

একটি গাছ দেখিয়ে তিনি বলেন, শতাধিক বছরের পুরনো এই গাছগুলো আমাদেরকে বাড়তি প্রাইভেসি দেয়। এখানে নতুন করে কিছু নির্মাণ করা কঠিন এবং স্থানটি অত্যন্ত পরিচ্ছন্ন।’

 

নিচে ওবামা পরিবারের নতুন বাড়ির কিছু ছবি দেয়া হলো। ছবিগুলো বাড়িটির লিস্টি এজেন্ট মার্ক ম্যাকফ্যাডেনের কাছ থেকে পাওয়া। ছবিগুলো আগের তোলা। বর্তমানে বাড়িটির ভেতর ও বাইরে অনেক পরিবর্তন ও সংস্কার হয়ে থাকতে পারে।

 

লিভিং রুম

 

ফ্যামিলি রুম

 

সিটিং রুম

 

কিচেন

 

সূত্র: ভয়েস অব আমেরিকা ও ইন্ডিপেন্ডেন্ট

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com