শেখ হাসিনার কাছে খোলা চিঠি
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৬, ১৫:৩৩
শেখ হাসিনার কাছে খোলা চিঠি
মো. হাফিজ খাঁন মিলন
প্রিন্ট অ-অ+

‘এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার, এখন সময় আওয়ামী লীগকে দালাল মুক্ত করার’


নেতারা চান অনুগত ভৃত্য, আদর্শিক কর্মী নয়। তবে বাংলাদেশ আওয়ামী লীগ এমন এক ঐতিহাসিক সংগঠন যার লাখ-লাখ কর্মী সমর্থক রয়েছে, য়ারা হালুয়া-রুটির ভাগ না পেয়েও দুঃসময়ে ঐ নেতাদের মুখের দিকে তাকিয়ে থাকেনি। প্রয়োজনে বুকের রক্ত দিয়ে রক্ষা করেছে দল-দেশ-গনতন্ত্রকে, আস্থা রেখেছে সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।


নেতারা ধবধবে সাদা পাঞ্জাবি আর মুজিব কোট পরে সামনে দাঁড়িয়েছে বিজয়ের মিছিলে, আর রক্ত মাখা ঘামে ভেজা কর্মী, মিছিলের মুষ্ঠিবদ্ধ রোদে পোড়া হাত, নেতার বিদেশি পারফিউমের আড়ালে পেছনে পড়েছে বারবার।


তবে সত্য এই যে, শেখ হাসিনার সাথে সারা দেশের এই কর্মী সমর্থক ও দেশের সাধারণ শ্রমজীবী মানুষের আত্মিক বন্ধন আছে। তিনি সাধারণ মানুষের ভাষা বোঝেন, জানেন স্বাধীনতার প্রতীক-বিজয় ও মুক্তির প্রতীক নৌকার প্রকৃত মাঝি সংগঠনের হাজার লক্ষ কর্মী সমর্থকই।


প্রিয় নেত্রী,


দশম জাতীয় সংসদ নির্বাচন ৫ জানুয়ারি ২০১৪ এর পূর্বে, যখন বাংলাদেশ ও দেশের ১৬ কোটি মানুষ এক ভয়ংকর ষড়যন্ত্রের শিকার হয়েছিল, শহীদের রক্ত এবং মায়ের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত লাল-সবুজের স্বাধীনতার পতাকা, গণতন্ত্র ও মূল্যবোধ, প্রগতি ও উন্নয়ের পথে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে মানুষ যে স্বপ্নজোট বেঁধেছিল, সেই স্বপ্নকে মৌলবাদের আগুনে পুড়িয়ে নিশ্চিহ্ন করার যে মহোৎসব চলছিল, তখন এদেশের মানুষ তাকিয়ে ছিল দুঃসময়ের একমাত্র আশ্রয়স্থল বাংলাদেশ আওয়ামী লীগ ও তার নেতাদের দিকে। এদেশের সাধারণ মানুষের প্রতি আজন্ম রক্তের টানে আপনি দাঁড়িয়েছেন মানুষের পাশে কিন্তু কেন্দ্রীয় কিছু নেতা, অনেক সংসদ সদস্যসহ জেলা পর্যায়ের মূল দায়িত্বপ্রাপ্ত অনেক এবং কোনো কোনো ক্ষেত্রে অধিকাংশ নেতাই রাজপথে মানুষের মুখোমুখি দাঁড়াবার নৈতিক সাহস হারিয়েছিল। তারা ক্ষমতার সুবাতাসে অর্জিত লাগামহীন অর্থ-সম্পদ রক্ষা করার জন্য পেছনের দরজা দিয়ে আঁতাত করেছিল আগুন ও মৌলবাদী সন্ত্রাসীদের সাথে। শুধু আপনার বজ্র-কঠিন নেতৃত্ব এবং বাংলার মানুষের প্রতি সীমাহীন ভালবাসায় সেদিন রক্ষা পেয়েছিল দেশ, মানবতা, গণতন্ত্র। ব্যর্থ হয়েছিল তথাকথিত নেতারা, বিজয়ী হয়েছিল দেশ - বিজয় হয়েছিল মানুষের নেত্রীর।


প্রিয় নেত্রী,


আমরা জানি, সারাদেশের আপনার সরকারি-বেসরকারি ও ব্যাক্তিগত সোর্সের তথ্য আপনার কাছে পৌছায়, সেখানে ভুল থাকার কথা নয়, তারপরও যে চোখে আপনি দেশের শত্রু ও মানবতার শত্রুদের চেনেন, সে চোখকে ফাঁকি দিয়ে দলের শত্রুদের এড়িয়ে যাবার সুযোগ নেই বলেই আমরা বিশ্বাস করি। কাজেই এখন সময় যেমন বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার ঠিক তেমনি এখনই সময় বাংলাদেশ আওয়ামী লীগকে দালাল মুক্ত করার।


প্রিয় নেত্রী,


প্রবীন অভিজ্ঞ রাজনৈতিকদের প্রতি সম্পূর্ন শ্রদ্ধা রেথেই আমরা বলতে চাই, জাতির শ্রেষ্ঠ অর্জন মহান মুক্তিযুদ্ধের সময় উপযুক্ত বয়স থাকা এবং দেশে অবস্থান করা সত্ত্বেও যে সমস্ত নেতা মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেননি এবং ১/১১ এর পরবর্তী দুই বছর ও ৫ জানুয়ারি ২০১৪ পূর্ববর্তি এক বছর আমাদের সেই শিক্ষা দেয় যে, সময়ের ডাক সকলে শুনতে পায় না, দল ও দেশের সংকটময় সময়ে আমরা সকলের উপর আস্থা রাখতে পারি না।


প্রিয় নেত্রী,


এদেশের সাধারণ মানুষ বিশ্বাস করে, শেখ হাসিনা মানুষের নেত্রী। কারণ তিনি মানুষের ভাষা বোঝেন, কথা বলেন সাধারণ মানুষের ভাষায়, পোশাক পরেন আমাদের মা-চাচি-বোনের মতোই। এই অনন্য সাধারণ মানুষটিই তাঁর নেতৃত্ব-ত্যাগ ও সংগ্রামের মধ্য দিয়ে বাংলার মানুষের মনে স্থান নিয়েছে এক অসাধারণ উঁচ্চতায়। তাঁর ইস্পাত কঠিন নেতৃত্বে বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে।


কাজেই যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ এবং যতদিন শেখ হাসিনার সাথে দল ততদিন পরাজিত হবে না দেশ। এই হালুয়া-রুটির জন্য নয় এবং এই ‘হ্যালো বস-জি বস-আছি বস’ এর রাজনীতির জন্য নয়, যারা মানুষের মুক্তির জন্য সত্যিকারের রাজনীতির কর্মী-সমর্থক, স্যালুট সেই বীর মুজিব সৈনিকদের।


প্রিয় নেত্রী,


শিশু রাসেলকে আমরা রক্ষা করতে পারিনি ঠিকই তবে রাসেলের মতো অগণিত শিশুর জন্য, আমার মেয়ে রুপকথার জন্য, আপনার নেতৃত্বে বাংলাদশ আওয়ামী লীগ একটি আধুনিক, উন্নত ও নিরাপদ বাংলাদেশ গড়বেই, এই প্রত্যাশায় - ২২-২৩ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের ২০তম জাতীয় সম্মেলন সফল হোক।


লেখক : সহ-সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় উপ-কমিটি


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com