দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ২২:১২
দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরেও যথাযোগ্য মর্যাদায় ইতিহাসের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯টায় দৌলতপুর উপজেলা পরষিদের চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন ও উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর নেতৃত্বে উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা শিল্পকলা একাডেমি, দৌলতপুর থারার ওসি মো. রফিকুল ইসলামের নেতৃত্বে দৌলতপুর থানা পুলিশ, দৌলতপুর প্রেসক্লাবসহ বিভিন্ন দফতর ও সংগঠন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানান।


এরপর কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। একই সঙ্গে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছা সেবকলীগ, ছাত্রলীগ ও তাঁতীলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পুষ্পস্তবক অর্পন শেষে ১ মিটিন নীরবতা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন, দৌলতপুর মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের ঈমাম হাফেজ মাও. মো. সাইফুল ইসলাম। পরে সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম, হায়দার আলী, দৌলতপুর কৃষি কর্মকর্তা মো. নুরুল ইসলাম প্রমুখ। এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন।


এছাড়াও সকাল সাড়ে ৯টায় দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমনের নেতৃত্বে কলেজ চত্বর থেকে একটি শোকর‌্যালি বের করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান দৌলতপুর কলেজের অধ্যক্ষসহ শিক্ষকবৃন্দ।


এরপর দৌলতপুর কলেজ শিক্ষক মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমনের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন, দৌলতপুর কলেজ টিচার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার আমিরুল ইসলাম, বাংলা বিভাগের প্রধান ওহিদুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের প্রধান সাজেদা খাতুন, গণিত বিভাগের প্রধান লুৎফুন নাহার, ভূগোল বিভাগের প্রভাষক সাহাজুল ইসলাম ও জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক মিজানুর রহমান জুয়েল। আলোচনা সভা শেষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।


বিবার্তা/শরীফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com