ভালুকায় বন্ধ কারখানার তুলার গোডাউনে আগুন
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ১৬:৫৬
ভালুকায় বন্ধ কারখানার তুলার গোডাউনে আগুন
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ভালুকায় বন্ধ কারখানার একটি তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৪০০ বেল পুড়ে গিয়ে অন্তত ৪০ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে মিল কর্তৃপক্ষের দাবি। ঘটনাটি ঘটেছে ১৪ জুলাই, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে পৌরসভার শেফার্ড গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ফেন্সি ইয়ার্ণ লিমিটেডের তুলার গোডাউনে।


ফায়ারসার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৪ জুলাই, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টার সময় ভালুকা পৌরসভার কাঠালী এলাকায় অবস্থিত শেফার্ড গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বন্ধ থাকা ফেন্সি ইয়ার্ণ লিমিটেডের তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। কিন্তু আগুন নিয়ন্ত্রণ করতে না পারায় পর্যায়ক্রমে ময়মনসিংহ সদর, ত্রিশাল, কৃষি বিশ্ববিদ্যালয়, গফরগাঁও ও শ্রীপুর ইউনিট যোগ দেয়। শনিবার ভোর ৬টার দিকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় ১০ ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


শেফার্ড গ্রুপের জেনারেল ম্যানেজার (জিএম) মোখলেছুর রহমান জানান, কারখানাটি তাইওয়ান-বাংলাদেশ যৌথভাবে পরিচালিত হচ্ছে। এ কোম্পানির উৎপাদিত পণ্য সম্পূর্ণ বিদেশে রপ্তানি করা হয়ে থাকে। সম্প্রতি ব্রাজিল থেকে ৪০০ বেল তুলা আমদানি করে ওই গোডাউনে রাখা হয়েছিল। তাদের কারখানাটি বন্ধ ছিল। বন্ধ কারখানার তুলার গোডাউনে কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, তা বলা যাচ্ছে না। অগ্নিকাণ্ডে প্রায় সবগুলো বেল পুড়ে গেছে। এমনকি বেশ কিছু মেশিনারি যন্ত্রপাতির ক্ষতি হয়েছে। এতে তাদের প্রায় ৪০ কোটি টাকার ক্ষতি হয়েছে।


ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, কী কারণে বা কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে, এমনকি কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।


বিবার্তা/সাজ্জাদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com