টেকনাফ পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ০৮:৫৬
টেকনাফ পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে ১ লক্ষ ১০ হাজার পিস ইয়াবা ৯৭ বোতল মদ এবং ৩৬০ ক্যান বিয়ার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব নিশ্চিত করেন।


তিনি জানান, রবিবার (১৬ এপ্রিল) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার উনচিপ্রাং গ্রামের সাইফুলের ঘের দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে আসার খবর পায় ।


বিজিবি ওই স্থানে পৌঁছে তল্লাশী অভিযান চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া ড্রামটি উদ্ধার করে। উদ্ধারকৃত ড্রামের ভিতর থেকে (১ লক্ষ ১০ হাজার) পিস ইয়াবা জব্দ করা হয়।ওই এলাকায় সকাল পর্যন্ত অভিযান চালায় বিজিবি। অভিযান চলাকালীন কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।


অপরদিকে, একই দিনে সাবরাং জিন্নাহখাল নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের খবরে বিজিবির একটি টহলদল সাবরাং বিওপি এলাকায় অবস্থান নেয়। পরবর্তীতে মিয়ানমার শূন্য লাইন থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জিন্নাহখাল নামক এলাকা দিয়ে ৪/৫ জন ব্যক্তিকে নাফনদী পার হওয়ার সময় বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে কাঁধে থাকা বস্তাগুলো ফেলে পার্শ্ববর্তী এলাকায় পালিয়ে যায়।
পরে টহলদল ওই স্থানে পৌঁছে তল্লাশী চালিয়ে উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে ৯৭বোতল বার্মিজ মদ এবং ৩৬০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার জব্দ করা হয় । ওই স্থানে অন্য কোন ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীদের সনাক্ত করা সম্ভব হয়নি।


তিনি আরও জানান,উদ্ধার মালিকবিহীন ইয়াবা এবং মদ ও বিয়ার ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


বিবার্তা/তাফহীমুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com