শিরোনাম
একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ভারত : দীপু মণি
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৮:৪১
একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ভারত : দীপু মণি
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারত ও বাংলাদেশ একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশের সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মণি।


মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় আগরতলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এ কথা জানান দীপু মণি।


তিনি বলেন জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে দুই দেশই প্রতিজ্ঞাবদ্ধ এবং এই উপমহাদেশে ধর্মীয় মৌলবাদীদের যেকোনো তৎপরতা ঠেকাতে বাংলাদেশ সরকার শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবে।


তার অভিমত, এই সমস্যা নিরসনে ভারত ও বাংলাদেশ অভিন্ন লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করলে কাঙ্ক্ষিত ফল মিলতে পারে। গত কয়েক বছর ধরে উত্তরপূর্ব রাজ্যগুলো থেকে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে লড়াইয়ে দুই দেশেরই সাফল্য রয়েছে। সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ঢাকা বরাবরই অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে।


তিনি এসময় আরো জানান, জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশেন ফ্রন্ট অফ অসম (আলফা)-র অনুপ চেটিয়া, অরবিন্দ রাজখোয়া, শসধর চৌধুরী, চিত্রবাণ হাজিরাকা, অল ত্রিপুরা টাইগার ফোর্স (এটিটিএফ)-এর রঞ্জিত দেববর্মা এবং ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অব ত্রিপুরা (এনএলএফটি)-এর বিশ্বমোহন দেববর্মাসহ একাধিক সন্ত্রাসী নেতাকে আটক করে ভারতের হাতে তুলে দেয়া হয়েছে।


স্থলসীমান্ত চুক্তি, সমুদ্র সীমাসহ দুই দেশের মধ্যে বকেয়া ইস্যুগুলোর শান্তিপূর্ণ সমাধান নিয়েও কথা বলেন বাংলাদেশের পররাষ্ট্র সম্পর্কিত সংসদীয় বোর্ডের চেয়ারম্যান।


বিবার্তা/ডিডি/আকবর/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com