শিরোনাম
ঝাড়খণ্ডে খনি ধস, বহু হতাহতের শঙ্কা
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৬, ১২:১৯
ঝাড়খণ্ডে খনি ধস, বহু হতাহতের শঙ্কা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ঝাড়খণ্ডের গোড্ডা জেলায় একটি খনি ধসে অন্তত পাঁচজন নিহত হয়েছে। এখনো খনিটিতে ৪০ থেকে ৫০ জনেরও বেশি শ্রমিক আটকা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে।

 

রাজমহল ওপেনকাস্ট প্রোজেক্টের জেনারেল ম্যানেজার সঞ্জয় সিং বলেন, উদ্ধাকর্মীরা পাঁচটি মৃতদেহ উদ্ধার করেছে। উদ্ধার অভিযান এখনো চলছে। মৃতদেহগুলোর পরিচয় এখনো জানা যায়নি।  

 

স্থানীয় গণমাধ্যমগুলোতে বলা হয়, বৃহস্পতিবার মধ্যরাতে ঝাড়খণ্ডের লালমাটিয়ায় হঠাৎ ধস নামে লালমাটিয়ার ইসিএল’র রাজমহল খোলা কয়লা খনিতে। এই প্রাইভেট কোম্পানির হয়ে কয়লা উত্তোলনের কাজ চলছিল সেখানে। ধসের ফলে প্রায় ২০০ মিটার নিচে চাপা পড়েন শ্রমিকরা। ধসে ভেঙে যায় বিদ্যুতের খুঁটিও। জানা যায়, ১২টি গাড়ি ও পাঁচটি বাস চাপা পড়েছে।

 

আসনসোল থেকে উদ্ধারকারী দল পৌঁছায় ঘটনাস্থলে। কিন্তু ধসে বিদ্যুৎ খুঁটি ভেঙে যাওয়ায় অন্ধকারে এবং ঘন কুয়াশার কারণে রাতে উদ্ধারকাজ করা সম্ভব হয়নি। এরপর শুক্রবার সকাল থেকেই উদ্ধার তৎপরতা শুরু হয়।

 

রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন বিধায়ক নালা মারান্ডি। এছাড়া ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবীর দাস দ্রুত উদ্ধারকাজ চালানোর নির্দেশ দিয়েছেন এবং আহতদের দ্রুত চিকিৎসার কথাও জানিয়েছেন। সূত্র: হিন্দুস্তান টাইমস

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com