শিরোনাম
এমপি লিটন খুন : সুন্দরগঞ্জে বিক্ষোভ, সড়ক অবরোধ
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ২২:১২
এমপি লিটন খুন : সুন্দরগঞ্জে বিক্ষোভ, সড়ক অবরোধ
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

দুর্বৃত্তদের গুলিতে নিহত আওয়ামী লীগ দলীয় এমপি (গাইবান্ধা-১, সুন্দরগঞ্জ) মনজুরুল ইসলাম লিটনের মৃত্যুর প্রতিবাদে সড়ক অবরোধ করেছে লিটনের কর্মী-সমর্থকরা।


এমপি লিটনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা সুন্দরগঞ্জ জুড়ে অবরোধ গড়ে তোলে। বের করা হয় লাঠি মিছিল। ফলে সুন্দরগঞ্জের সাথে গাইবান্ধা ও রংপুরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, এমপি খুন হওয়ার ঘটনায় জনগণ সড়ক অবরোধ করেছে।


শনিবার সন্ধ্যায় মুখোশধারী দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালে মারা যান গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের আওয়ামী লীগের এমপি মনজুরুল ইসলাম লিটন। নিজ বাড়ির ঘরে তিনি গুলিবিদ্ধ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রাত ৭টা ৪০ মিনিটে চিটকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. বিমল চন্দ্র রায় প্রেসব্রিফিংয়ে জানান, এমপি মনজরুল ইসলাম লিটনকে গুলিবিদ্ধ অবস্থায় রাত পৌনে ৭ টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে তাকে সার্জারি বিভাগে অস্ত্রপাচারের জন্য নেয়া হয়। কিন্তু তার প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তিনি মারা যান।


লিটনের বুকের বাম দিকে দুটো এবং বাম হাতে একটি গুলি লেগেছিল বলে জানান তিনি। লাশ অপারেশন থিয়েটার থেকে বের করে ময়না তদন্তের জন্য হিম ঘরে রাখা হয়েছে।


গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গার বাছোহাটি গ্রামে এমপি লিটনের বাড়ির কেয়ারটেকার ইউসুফ আলী জানান, সন্ধ্যার পর এমপি লিটন বাড়ির আঙিনায় কয়েকজন কিশোরের সাথে ফুটবল দেয়ার বিষয়ে কথা বলছিলেন। এসময়একটি কালো রংয়ের পালসার মোটরসাইকেলে করে পাঁচজন লোক সেখানে আসে।


তারা এমপি স্যারকে বলে, বাড়ির ভেতরে চলেন জরুরি কথা আছে। এসময় এমপি তাদেরকে নিয়ে বাড়ির ভেতরে নিজের ঘরে যান। সেখানে তারা এমপির স্ত্রীকে বলে আমাদের জরুরি কথা আছে। আপনি বাইরে যান। এমপির স্ত্রী বাইরে গেলে তারা পরপর কয়েক রাউন্ড গুলি করে ঘর থেকে বেরিয়ে যায়।


পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ ও স্থানীয়রা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।


ফুটবল নিতে আসা জুয়েল নামের এক কিশোর জানান, আমরা বল নেয়ার জন্য এমপির সাথে কথা বলছিলাম। তখন ওই পাঁচজন লোক এসে আমাদের ধমক দিয়ে তাড়িয়ে দিয়ে এমপিকে বাড়িতে ডেকে নিয়ে যায়।


এমপি লিটনের স্ত্রী খোরশেদ জাহান জানান, মাগরিবের নামাজের পরপর মোটরসাইকেলে অজ্ঞাতপরিচয় তিন যুবক বাড়িতে ঢুকে গুলি করে পালিয়ে যায়।


র‌্যাব-১৩ রংপুরের এর সিও আতিকুর রহমান জানান, নিজ বাড়িতে তিনি দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। দুর্বৃত্তদের ধরতে আমরা অভিযান চালাচ্ছি।


বিবার্তা/শাহিদ/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com