শিরোনাম
সমাজবাদী পার্টি থেকে মুখ্যমন্ত্রীকেই বহিষ্কার
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৬, ২২:১২
সমাজবাদী পার্টি থেকে মুখ্যমন্ত্রীকেই বহিষ্কার
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিজের ছেলে এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে সমাজবাদী পার্টি (এসপি) থেকে বহিষ্কার করে দিলেন বাবা ও দলের প্রধান মুলায়ম সিং যাদব। অখিলেশের সঙ্গেই বহিষ্কার করা হয়েছে দলের সাধারণ সম্পাদক রামগোপাল যাদবকেও।


দুজনের বিরুদ্ধেই দলবিরোধী কার্যকলাপের অভিযোগ আনা হয়েছে। দুজনকেই ৬ বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে এ কথা জানান মুলায়ম।


আগামী বছরের গোড়ার দিকেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। বুধবারই আসন্ন নির্বাচনের জন্য ৩২৫ জনের একটি প্রার্থীতালিকা ঘোষণা করেন মুলায়ম সিং যাদব। তবে সেই তালিকায় নাম ছিল না অখিলেশ যাদবের অনুগত বহু বিধায়কের।


এর পরই অখিলেশ তার অনুগত ২৩৫ জনের একটি প্রার্থী তালিকা তৈরি করেছিলেন। আর বাবাকে অমান্য করে ছেলের প্রার্থী তালিকা নিয়েই বাবা-ছেলের মধ্যে ঠান্ডা যুদ্ধ শুরু হয়।


বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরেই রাজ্য রাজনীতিতে প্রবল অলোড়ন সৃষ্টি হচ্ছিল। এরপর এদিন সকালের অখিলেশ এবং রামগোপালকে শোকজ নোটিশ দেন দলের প্রধান মুলায়ম। তখনই মনে করা হচ্ছিল দলে বড় ধরনের কোনো ভাঙন সৃষ্টি হতে চলেছে। অবশেষে এদিন সন্ধ্যায় দল থেকে মুখ্যমন্ত্রী ও সাধারণ সম্পাদককে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।


মুলায়ম সিং এদিন জানান, দলকে বাঁচানোর জন্যই এ ধরনের পদক্ষেপ নেয়া অত্যন্ত জরুরি ছিল। অখিলেশ বুঝতে পারছে না যে রামগোপাল দলটাকে ধ্বংস করে দিতে চাইছেন। দলের থেকে কোনো ব্যক্তি বড় নয়।


বিবার্তা/ডিডি/মনোজ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com