শিরোনাম
ভারতে সন্ত্রাসী হামলার আশঙ্কা ইসরাইলের
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৩:৪৮
ভারতে সন্ত্রাসী হামলার আশঙ্কা ইসরাইলের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হ্যাপি নিউ ইয়ারে ভারতে সন্ত্রাসী হামলার আশঙ্কা করে সেখানে অবস্থানরত পর্যটকদের বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছে ইসরাইল। ইসরাইলি নাগরিকদের সেখানকার বিশেষ করে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জনাকীর্ণ সৈকতে পার্টি, নাইটক্লাব, পানশালা ও মার্কেটগুলো এড়িয়ে চলতে বলা হয়েছে।

 

ইসরাইলের সন্ত্রাসবিরোধী অধিদফতর থেকে জারি সতর্কতায় বলা হয়, নতুন বছরের উৎসবের মাসে সন্ত্রাসবাদীরা বিদেশী পর্যটকদের উপর হামলা চালাতে পারে। নয়াদিল্লিতে অবস্থিত ইসরাইল দূতাবাসও এই আশঙ্কাকে সমর্থন জানিয়েছে। দূতাবাসের তরফে বলা হয়, থার্টি ফার্স্ট নাইটে যেসব অনুষ্ঠানের আয়োজন হচ্ছে সেখানে বিদেশী পর্যটকদের সতর্ক করা হচ্ছে। ইসরাইল সরকার এ ধরনের অনুষ্ঠান ও অতিরিক্ত ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন।

 

উল্লেখ্য, ভারতের দক্ষিণ-পশ্চিমের উপকূলবর্তী এলাকাগুলো নববর্ষের উৎসবে মেতে ওঠে। এসময় ওই এলাকায় প্রচুর দেশী ও বিদেশী পর্যটকরা ভিড় জমান। গোয়া, মুম্বাই, কোচির মতো এলাকায় বড়দিন থেকে নববর্ষ পর্যন্ত সময়ে সবচেয়ে বেশি পর্যটকের আগমন ঘটে।

 

ভারত ছাড়াও অন্যান্য দেশেও ইসরাইল সরকার এই সতর্কতা জারি করেছে। সম্প্রতি বার্লিনে ক্রিসমাস চালাকালীন সন্ত্রাসবাসী হামলায় ১২ জনের মৃত্যু হয়। এ ধরনের ঘটনাকে মাথায় রেখেই এই সতর্কতা জারি করা হয়।

 

ভারত ইসরাইলি নাগরিকদের জন্য একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। ইসরাইলের যুবকরা সামরিক বাহিনীতে বাধ্যতামূলক সেবা দেয়ার পর প্রায়ই গোয়ার মতো এলাকাগুলোতে অবকাশ যাপন করে থাকে। পরিসংখ্যান অনুযায়ী, প্রতিবছর প্রায় ২০ হাজার ইসরাইলের নাগরিক ভারতে যান। সূত্র: এনডিটিভি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com