শিরোনাম
পরিচালক সমিতির সভাপতি গুলজার, মহাসচিব খোকন
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১২:৪৮
পরিচালক সমিতির সভাপতি গুলজার, মহাসচিব খোকন
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন সভাপতি ও মহাসচিব নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোটের মাধ্যমে এবারের সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন। আগামী দুই বছর সমিতিকে নেতৃত্ব দেবেন তারা।


নবনির্বাচিত সভাপতি এবং মহাসচিব দুজনই এক প্যানেলে ছিলেন। নির্বাচনে গুলজার-খোকন পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। তাদের সাথে লড়েছেন আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু এবং সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব পরিষদ।


সমিতির সামনের সারির পদগুলোতে গুলজার-খোকন পরিষদ থেকে নির্বাচিত অন্যরা হলেন সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর, অর্থ সম্পাদক আহমেদ ইলিয়াস ভূঁইয়া, আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মোঃ সালাহউদ্দিন।


তবে গুলজার-খোকন পরিষদের যুগ্ম মহাসচিব পদপ্রার্থী পল্লী মালেক ও সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী রকিবুল আলম রকিব হেরে গেছেন। এ প্যানেল থেকে নির্বাচিত কার্যনির্বাহী সদস্যরা হলেন- শাহআলম কিরণও কবীরুল ইসলাম রানা। নির্বাচিত কার্যনির্বাহী সদস্যদের মধ্যে আরও আছেন গাজী মাহবুব, নূর মোহাম্মদ মণি, আহম্মেদ আলী মন্ডল ও নাজমুল হুদা মিঠু (সোহান-রায়হান পরিষদ), রওশন আরা নীপা (আমজাদ-রাজু পরিষদ)।


সভাপতি, মহাসচিবসহ ১৭টি পদে তিনটি প্যানেল থেকে ৫১ জন ও কার্যনির্বাহী সদস্যপদে চারজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৫৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। স্বতন্ত্র থেকে কার্যনির্বাহী সদস্য হয়েছেন কাজী আলমগীর।


বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) পরিচালক সমিতি কার্যালয়ে শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। এবার ভোটার ছিলেন ৩৬৮ জন। নির্বাচন কমিশনে ছিলেন চেয়ারম্যান হারুন-উর-রশিদ এবং আ. স. ম. শফিকুর রহমান ও বিএইচ নিশান।


বিবার্তা/অভি/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com