শিরোনাম
কাজী হায়াতের ৫০তম চলচ্চিত্রে মৌসুমী
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৯:২৭
কাজী হায়াতের ৫০তম চলচ্চিত্রে মৌসুমী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

১৯৭৯ সালে ‘দি ফাদার’ চলচ্চিত্র নির্মাণের মধ্য দিয়ে একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে কাজী হায়াতের অভিষেক ঘটে। এরপর থেকে আজ পর্যন্ত তিনি ৪৯টি চলচ্চিত্র নির্মাণ করেছেন।


সর্বশেষ তিনি ‘ছিন্নমূল’ চলচ্চিত্রটি নির্মাণ করেন। তবে নতুন বছরের শুরুতে তিনি ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নিজের লেখা গল্পে ‘ঘুম’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন। এতে প্রধান চরিত্রে অভিনয় করতে গত ৩০ ডিসেম্বরচূড়ান্ত হয়েছেন প্রিয়দর্শিনী মৌসুমী।


কাজী হায়াতের ৫০তম চলচ্চিত্র ‘ঘুম’তে অভিনয় করতে যাচ্ছেন, বিষয়টি নিয়ে মৌসুমী বেশ উচ্ছ্বসিত। ১৯৯৭ সালে প্রয়াত নায়ক মান্না প্রযোজিত ‘লুটতরাজ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন মৌসুমী কাজী হায়াতের নির্দেশনায়। এরপর মৌসুমী একই পরিচালকের নির্দেশনায় ‘১৯৯৯ সালে ‘আম্মাজান’, ২০০০ সালে ‘কষ্ট’, ‘বর্তমান’, ‘ইতিহাস’ এবং সর্বশেষ ২০০৩ সালে ‘মিনিষ্টার’ চলচ্চিত্রে অভিনয় করেন।


দীর্ঘ ১৩ বছর পর আবারো কাজীয় হায়াতের নির্দেশনায় অভিনয় করতে যাচ্ছেন মৌসুমী।


এ প্রসঙ্গে মৌসুমী বলেন, এটা আমার সত্যিই ভীষণ সৌভাগ্য যে কাজী হায়াতের মতো গুণী একজন চলচ্চিত্র নির্মাতার ৫০তম চলচ্চিত্রে আমি অভিনয় করতে যাচ্ছি। আমি কিন্তু আগে ভেবে দেখিনি যে এটি তার ৫০তম চলচ্চিত্র হতে যাচ্ছে। কিন্তু সংবাদ মাধ্যম থেকে যখন জানানো হলো এটি তার ৫০তম চলচ্চিত্র, তখন সত্যিই ভীষণ ভালো লাগলো।


এরইমধ্যে ঘুম চলচ্চিত্রটির গল্প শুনেছি। তার নির্দেশনায় কাজ করার মধ্যে ভালো লাগার বিষয় হচ্ছে, গল্প এবং সংলাপ অসাধারণ হয়। তিনি এমন বিষয় সাহসিকতার সাথে চলচ্চিত্রে তুলে ধরেন যা অন্য আর কেউ তেমন একটা পারেন না। ঘুম ঠিক তেমনি একটি চলচ্চিত্র এবং আমি আশাবাদী এটি হবে নতুন বছরে আমার নতুন এক চ্যালেঞ্জ। আরেকটি কথা না বললেই নয় যে এখন আগের মতো ধৈর্য্য নেই কাজ করার। কিন্তু প্রচণ্ড মায়া আছে চলচ্চিত্রকে ঘিরে। যে কারণে কোনরকম অবহেলা নিয়ে নয়, ভালোবাসা, শ্রদ্ধা, মায়া নিয়েই চলচ্চিত্রে কাজ করছি এখনো।


কাজী হায়াৎ বলেন, দেখতে দেখতে চলচ্চিত্র জীবনের ৩৭টি বছর অতিক্রম করেছি। ভাবতেই পারিনি সাফল্য নিয়ে ৫০তম চলচ্চিত্র নির্মাণ করতে পারবো। ইমপ্রেসেকে ধন্যবাদ পাশে থাকার জন্য। সেইসাথে মৌসুমীর প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ যে মৌসুমী জানে যে ঘুম কোনো বাণিজ্যিক চলচ্চিত্র নয়, তারপরও সে বেশ আগ্রহ নিয়ে কাজটি করার জন্য সম্মতি দিয়েছে। ভালো কাজ করার জন্য তারমধ্যে যে প্রবল উৎসাহ দেখেছি, এটা আমাকে মুগ্ধ করেছে।


মৌসুমী অভিনীত ও নিদের্শিত ‘শূন্য হৃদয়’, শিমুল পরিচালিত ‘লিডার’ এবং হাবিব পরিচালিত ‘রাত্রীর যাত্রী’ রয়েছে মুক্তির অপেক্ষায়। এছাড়া একটি গানের শুটিং বাকি আছে তার অভিনীত ফেরদৌস প্রযোজিত ‘পোস্টমাস্টার ৭১’র।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com