শিরোনাম
ভুল চিকিৎসায়ই ঢাবি শিক্ষার্থীর মৃত্যু: মানববন্ধনে শিক্ষার্থীরা
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৬:২৮
ভুল চিকিৎসায়ই ঢাবি শিক্ষার্থীর মৃত্যু: মানববন্ধনে শিক্ষার্থীরা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চিকিৎসায় অবহেলা ও ভুলের কারণেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী আফিয়া জাহিনের অকাল মৃত্যু হয়েছে- এমন দাবি জানিয়ে মানববন্ধন করেছে ঢাবির সাধারণ শিক্ষার্থীরা। বুধবার দুপুরে আধুনিক ভাষা ইনস্টিটিউট সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

মানববন্ধনে অংশগ্রহণকারী ঢাবির নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল সাদী বলেন, আমাদের ঢাবি পরিবারের একজন সদস্য হিসেবে আফিয়ার মৃত্যুর জন্য দায়ীদের শাস্তির দাবিতে আমরা মানববন্ধনে হাজির হয়েছি। আমরা তার মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের মাধ্যমে তদন্ত সাপেক্ষে দোষীদের মৃত্যুদণ্ডের দাবি জানাচ্ছি।  

 

শিক্ষার্থী সাইফুল ইসলাম খান বলেন, ভুল চিকিৎসার ফলেই আফিয়া জাহিনের মৃত্যু হয়েছে। আমরা তার মৃত্যুতে দায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

 

এছাড়া, মানববন্ধনে উপস্থিত ঢাবির বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান স্বাধীন বলেন, আফিয়া শুধু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়। অথচ চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা না করেই ডেঙ্গু জ্বরের বদলে ক্যান্সারের চিকিৎসা করে তাকে মৃত্যুর মুখে ঠেলে দেয়। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং দোষীদের মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানাচ্ছি।

 

এ বিষয়ে ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বলেন, ঢাবির প্রতিটি শিক্ষার্থীকে সব ধরনের অন্যায় থেকে আগলে রাখার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন আপসহীন। সাধারণ শিক্ষার্থীদের সাথে সংঘটিত যেকোনো অন্যায়ের বিরুদ্ধে ঢাবি কর্তৃপক্ষ সব সময় সোচ্চার। আফিয়া জাহিনের মৃত্যুর জন্য যারা দায়ী, তাদের কঠোর শাস্তির সম্মুখীন করার দাবি জানাচ্ছি।

 

বিবার্তা/ইয়াসির/নিশি

 

>> ঢাবি ছাত্রীর মৃত্যু: সেন্ট্রাল হাসপাতালের ৮ চিকিৎসকের জামিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com