শিরোনাম
জাবির সিনেট নির্বাচন সম্পন্ন
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৭, ১৮:৩৮
জাবির সিনেট নির্বাচন সম্পন্ন
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ১৯ বছর পরে উৎসব মুখর পরিবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ ও নতুন কলা ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। গণনা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।


নির্বাচনে ২৫টি পদের জন্য চূড়ান্তভাবে ১১৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪ হাজার ৩৭৩ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছেন। মোট তিনটি প্যানেলের মধ্যে আওয়ামীপন্থি গ্র্যাজুয়েটরা দুটি ও বিএনপিপন্থি গ্র্যাজুয়েটরা একটি প্যানেলে একাট্টা হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রত্যেক প্যানেলের নেতৃত্বে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দলীয় মতাদর্শে বিশ্বাসী শিক্ষকরা। যদিও এক প্যানেল থেকে সমঝোতার মাধ্যমে নির্বাচন করার চেষ্টা করেও ব্যর্থ হন আওয়ামীপন্থি গ্র্যাজুয়েটরা।


এছাড়া ৪৪ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। বিএনপিপন্থি গ্র্যাজুয়েটরা ‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’ নামে একটি প্যানেল গঠন করেছেন, যার নেতৃত্বে রয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামছুল আলম সেলিম। অন্যদিকে আওয়ামীপন্থি গ্র্যাজুয়েটরা দুভাগে বিভক্ত হয়ে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট গঠন করেছে, যার নেতৃত্বে রয়েছেন সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবীর। এছাড়া সাবেক ছাত্রলীগ নেতাদের নিয়ে গঠিত হয় ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ, যার নেতৃত্বে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক এমএ মতিন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী ও জাবি ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল আলম।


এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক শেখ মোহাম্মদ মনজুরুল হক বলেন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়েছে।


এদিকে এই নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিলো।


বিবার্তা/শরীফুল/জুবায়ের/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com