জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু আজ
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৬, ১২:২৪
জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু আজ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার আবেদন আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত।


মঙ্গলবার সকালে উপাচার্য ভবনের কাউন্সিল কক্ষে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার আবেদন কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বক্কর সিদ্দিক বলেন, এবারের ভর্তি পরীক্ষা আগামী ১৯ নভেম্বর শনিবার থেকে শুরু হবে। পরীক্ষা চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। আজ থেকে শিক্ষার্থীরা আবেদন ফরম পূরণ করতে পারবে। আবেদনের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর পর্যন্ত।


তিনি আরো বলেন, এবারের ভর্তি পরীক্ষা ইউনিটভিত্তিক অনুষ্ঠিত হবে। কলা ও মানবিক অনুষদের ‘সি’ ইউনিটে ১০০ নম্বরের পরীক্ষা হবে। ২০ নম্বর থাকছে এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্টের উপর। অন্য অনুষদভুক্ত ইউনিটগুলোতে (এ, বি, ডি, ই, এফ, জি, এইচ) ৮০ নম্বরের পরীক্ষা হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্টের উপর থাকছে ২০ নম্বর।


এ, বি, সি, ডি, ই ইউনিটে ভর্তি পরীক্ষার আবেদন ফরমের মূল্য ৫৫০ টাকা ও এফ, জি, এইচ ইউনিটে আবেদন ফরমের মূল্য ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।


এছাড়া বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (http://www.juniv.edu) ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য জানা যাবে বলে জানান তিনি।


বিবার্তা/শরিফুল/জেমি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com