ঢামেকে অ্যাম্বুলেন্সে লাশ নিতে বাধা, দুই জনের দণ্ড
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৬, ২১:২১
ঢামেকে অ্যাম্বুলেন্সে লাশ নিতে বাধা, দুই জনের দণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিতে বাধা দেয়ার দায়ে দুজনকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম এই দণ্ডাদেশ দেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামের তানভির (২০) ও নোয়াখালীর সোনাইমুড়ীর মধ্যপাড়ার আবির (১৯)।


গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি বেসরকারি অ্যাম্বুলেন্সের চাপায় তিনজন নিহত ও তিনজন আহত হয়। এ ঘটনায় অ্যাম্বুলেন্সের চালক সোহেলকে আটক করা হয়। এর প্রতিবাদে ধর্মঘট ডাকে অ্যাম্বুলেন্স মালিকদের সংগঠন। তাদের কারণে অসহনীয় দুর্ভোগে পড়ে দূর-দূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজনরা।


নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বলেন, আমাদের কাছে খবর ছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দালালরা বাইরে থেকে আসা অ্যাম্বুলেন্সগুলোকে রোগী নিয়ে বাইরে যেতে বাধা দিচ্ছিল। এমনই একজন সিরাজগঞ্জ জেলার গৌড়পদ সাহা আজ ঢাকা মেডিকেলে মারা যান। তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য স্বজনরা আজ বাইরে থেকে অ্যাম্বুলেন্স ভাড়া করে নিয়ে আসে। কিন্তু তিন ঘণ্টারও বেশি সময় ধরে অ্যাম্বুলেন্সে লাশ ওঠাতে বাধা দিচ্ছিল হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকদের চক্র। খবর পেয়ে বিকেলে র‍্যাব ৩-এর সহযোগিতায় বাধাদানকারী তানভির ও আবির নামের দুই দালালকে হাতেনাতে আটক করি। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুজনকে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেয়া হয়।


পরে ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় মৃত গৌড়পদ সাহার স্বজনরা বাইরের অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওয়ানা হয়।


বিবার্তা/আমিন/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com