শিরোনাম
পুলিশকে বুঝিয়ে দেয়া হলো আতিয়া মহল
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৮:৪২
পুলিশকে বুঝিয়ে দেয়া হলো আতিয়া মহল
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

পুলিশকে বুঝিয়ে দেয়া হয়েছে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহল। ভবনটি কাগজেপত্রে পুলিশকে বুঝিয়ে দিয়ে সেনাবাহিনী নিজেদের যানবাহন ও সরঞ্জাম সরিয়ে নেয়ার কাজ করছে। একইসঙ্গে দুই জঙ্গির লাশও হস্তান্তর করা হয়েছে। লাশ দুটি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।


তবে সেনাবাহিনীর পক্ষ থেকে অভিযান ‘টোয়াইলাইট’ শেষ করার কোনো ঘোষণা এখনো আসেনি।


মোগলাবাজার থানার ওসি খায়রুল ফজল জানান, সেনাবাহিনীর পক্ষ থেকে কাগজে কলমে আতিয়া মহলটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা এখন বোম ডিসপোজাল ইউনিটের সুইপিংয়ের অপেক্ষায় আছি। এরপরই পুলিশ ভেতরে যাবে।


এর আগে সিলেট মহানগর পুলিশের অ্যাডিশনাল কমিশনার এস এম রোকনুদ্দিন বলেন, আতিয়া মহল পুলিশকে বুঝিয়ে দেয়ার প্রক্রিয়া চলছে। বুঝে পাওয়ার পর আইনগতভাবে যা যা করা দরকার পুলিশ তা করবে।


এদিকে অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার অভিযানের পঞ্চম দিনে আতিয়া মহলে অন্তত আটটা বিস্ফোরণের শব্দ পাওয়া পাওয়া গেছে। বোমা নিষ্ক্রিয় করার সময়ে এসব বিস্ফোরণ হয়।


জালালাবাদ ক্যান্টনমেন্টে সন্ধ্যা ৭টার পর সেনাবাহিনীর পক্ষে সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে।


মঙ্গলবার পঞ্চম দিনের মতো আতিয়া মহলে অভিযান অব্যাহত রাখে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোর টিমের সদস্যরা। এ দিন সেখানে কোনো গোলাগুলির শব্দ পাওয়া যায়নি। আতিয়া মহল এলাকায় এখনও সবার প্রবেশ নিষিদ্ধ রয়েছে।


সোমবার রাতে সংবাদ সম্মেলন করে সেনাবাহিনী জানায়, তাদের অভিযানে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়েছে। জঙ্গি আস্তানায় আর কোনো জীবিত জঙ্গি নেই।


বৃহস্পতিবার (২৩ মার্চ) মধ্যরাতে আতিয়া মহলের নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট। শুক্রবার (২৪ মার্চ) সকাল ৮টার দিকে ওই বাড়ির ভেতর থেকে গ্রেনেড ছোড়া হয়। পরে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াতকে পাঠানো হয় ঘটনাস্থলে।


তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ধ্যা থেকে পুরো এলাকা নিয়ন্ত্রণে নেয় সেনাবাহিনীর প্যারা-কমান্ডো দল। পরদিন তারা ওই ভবনের অন্যান্য বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনে।


২৫ মার্চ সন্ধ্যায় অভিযান নিয়ে সেনবাহিনীর সংবাদ সম্মেলন চলাকালে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত হন।


বিবার্তা/রোকন/কাফী


সিলেটে নিহতদের একজন জঙ্গি মুসা
আতিয়া মহলে ফের বিস্ফোরণ, ২ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com