শিরোনাম
আতিয়া মহলে ফের বিস্ফোরণ, ২ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৫:২৬
আতিয়া মহলে ফের বিস্ফোরণ, ২ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় আতিয়া মহলে ফের বিস্ফোরণের শব্দ শোনা গেছে। মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিটের দিকে পরপর চারটি বিকট শব্দে কেঁপে উঠে গোটা এলাকা। তবে এ বিস্ফোরণ নিয়ে এখনো সংশ্লিষ্টদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।


ঘটনাস্থলের আশপাশে উপস্থিত সংবাদকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর ধারণা, জঙ্গিদের ছড়িয়ে রাখা বিস্ফোরক নিষ্ক্রিয় করতে সেনা কমান্ডোরা এ বিস্ফোরণ ঘটিয়ে থাকতে পারেন। মঙ্গলবার সকাল থেকেই সেনা কমান্ডোরা ভবনটিতে তল্লাশি চালানোর পাশাপাশি বিস্ফোরক নিষ্ক্রিয়করণের কাজ করছেন। 


এদিকে, নিহত দুই জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুর দুইটার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ওই দুই লাশের ময়নাতদন্ত শেষ হয়। এর আগে দুপুর পৌনে ১২টার দিকে লাশ দুটি মর্গে নিয়ে আসে পুলিশ। বাকি দুটি লাশ এখনো হস্তান্তর করা হয়নি। হস্তান্তর করা হলে ওই দুটি লাশও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে বলে জানা যায়।


এদিকে আতিয়া মহলে নিহত দুই জঙ্গির ময়নাতদন্তের জন্য চিকিৎসকদের তিন সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক শামসুল আলমকে প্রধান করে এ বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের অপর দুই সদস্য হলেন- তাহমিনা আক্তার ও নাদিয়া শারমিন।


সিলেট মহানগরীর কোতোয়ালী মডেল থানার ওসি সোহেল আহমদ জানান, ময়নাতদন্ত শেষে জঙ্গিদের লাশ ওসমানী হাসপাতালের লাশঘরে রাখা হবে। তাদের ডিএনএ টেস্ট করা হবে। পরিচয় সনাক্ত হলে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে সনাক্ত করা না গেলে আইন অনুযায়ী লাশ দাফনের ব্যবস্থা করবে পুলিশ।


উল্লেখ্য, গত শুক্রবার ভোর রাতে জঙ্গি আস্তানা সন্দেহে আতিয়া মহল নামের বাড়িটি ঘিরে রাখে পুলিশ। সকালে জঙ্গিরা গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়ে তাদের অবস্থান জানান দেয়। পরবর্তীতে ঢাকা থেকে সোয়াট টিম অভিযানে যোগ দেয়। শনিবার ওই জঙ্গি আস্তানায় অভিযানে নামে সেনাবাহিনী। অপারেশন টোয়াইলাইট’ নামে চলা ওই অভিযানে চার জঙ্গি নিহত হন।


সোমবার রাতে সেনাবাহিনীর পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানানো হয়েছিল। এসময় বলা হয়েছিল, নিহত চার জঙ্গির মধ্যে দুইজনের লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি দুই জনের লাশ এখনো উদ্ধার হয়নি। মঙ্গলবার লাশ দুটি উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুই জঙ্গির লাশ উদ্ধারে কাজ চলছিল। এখন পর্যন্ত এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, বিকালে এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানাবে সেনাবাহিনী।


বিবার্তা/খলিল/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com