শিরোনাম
সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবি দলিল লেখকদের
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ২০:২০
সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবি দলিল লেখকদের
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহীর বাগমারা উপজেলার ভবানিগঞ্জে কর্মরত সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর অপসারণ দাবি করেছেন দলিল লেখকরা। এ দাবিতে রাজশাহীর দলিল লেখকরা মানবন্ধন কর্মসূচি পালন করেছেন। পরে তারা এ দাবিতে জেলা প্রশাসক ও জেলা রেজিস্ট্রারের কাছে স্মারকলিপি দিয়েছেন।


গত বৃহস্পতিবার সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর হাতে একজন দলিল লেখক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে রবিবার দুপুরে জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সদর লেখক সমিতি এর আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সদর দলিল লেখক সমিতির সভাপতি মহিদুল হক।


বক্তব্য দেন- সমিতির সহসভাপতি সৈয়দ রফিকুল ইসলাম মডি, আবদুল মতিন মুকুল, জনাব আলী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, যুগ্ম সম্পাদক শেখ জাকাতুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক কোরবান আলী, দপ্তর সম্পাদক আল-মামুন ও প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন।


তারা বলেন, সাবেক সংসদ সদস্যর ছেলে হওয়ায় ভবানিগঞ্জের সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর ব্যবহার খুবই খারাপ। অহেতুকভাবে তিনি দলিল লেখকদের হয়রানি করছেন। গত বৃহস্পতিবার তিনি ভবানিগঞ্জ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক অহিদুল ইসলামকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। এ সময় তাকে শারিরীকভাবে লাঞ্ছিতও করা হয়েছে।


বক্তরা বলেন, পত্রিকায় খবর এসেছে- ভোলায় কর্মরত অবস্থায় রাফায়েল ফাতেমী বহু দুর্নীতি করেছেন। এখানে এসেও তিনি দলিল লেখকদের জিম্মি করে অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করছেন। কিন্তু দলিল লেখকরা তার মাধ্যমে কোনো অনৈতিক কাজ করবেন না। এ জন্য তারা তার অপসারণ দাবি করেন। অন্যথায় জেলার সকল দলিল লেখক তাদের কাজ বন্ধ রাখবেন।


মানববন্ধনে সদর দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক সাদিয়ার রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, ক্রীড়া ও সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান, সদস্য মোজাহার আলী, দুলাল উদ্দিন, প্রশান্ত কুমার ও আশরাফুল ইসলামসহ জেলার সকল দলিল লেখক অংশ নেন।


মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যান। এরপর তারা রাফায়েল ফাতেমীর অপসারণ দাবিতে জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের কাছে স্মারকলিপি দেন। একই দাবিতে জেলা রেজিস্ট্রার আবুল কালাম আজাদকেও একটি স্মারকলিপি দেন।


অভিযোগের বিষয়ে কথা বলতে সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। তাই এ ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে জেলা রেজিস্ট্রার আবুল কালাম আজাদ বলেছেন, অভিযোগটি তিনি শুনেছেন। স্মারকলিপিও পেয়েছেন। স্মারকলিপিটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। তারাই এ ব্যাপারে ব্যবস্থা নেবেন।


বিবার্তা/রিমন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com