বেগমগঞ্জে নকল ক্যাবল বিক্রি, দুই লক্ষ টাকা অর্থদণ্ড
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৫
বেগমগঞ্জে নকল ক্যাবল বিক্রি, দুই লক্ষ টাকা অর্থদণ্ড
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বিআরবি ক্যাবলের নামে নকল ক্যাবল বিক্রি করায় ‘ইমতিয়াজ ইলেকট্রনিকস’ নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে ২ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে।


১১ সেপ্টেম্বর, সোমবার দুপুরে উপজেলার চৌমুহনী হকার্স মার্কেট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতে এ দণ্ড দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নোয়াখালীর সহকারী পরিচালক কাউসার মিয়া।


জানা যায়, দীর্ঘদিন থেকে ইমতিয়াজ ইলেকট্রনিকস বিভিন্ন গ্রাহকের কাছে বিআরবি ব্রান্ডের অরজিনাল ক্যাবলের নাম ও মোড়ক ব্যবহার করে নকল ক্যাবল বিক্রি করে আসছিল। ওই প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময় এসব নকল ক্যাবল নিয়ে অনেকেই প্রতারণার শিকার হয়েছেন এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


এসময় তাদের দোকানে থাকা বিআরবি ক্যাবলের মোড়কে নকল ক্যাবল থাকায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারীকে নগদ ২ লাখ টাকা অর্থদণ্ড করা হয় এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক কাউসার মিয়া অর্থদণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভবিষ্যতের জন্য ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে সতর্ক করা হয়েছে।


অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. শওকত আলী ও জেলা আনসার ব্যাটালিয়নের একটি টিম উপস্থিত ছিলেন।


বিবার্তা/সবুজ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com