বঙ্গবন্ধুর মতো মহান রাষ্ট্র নায়ক বিশ্বে আর জন্ম নিবেন না: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ২০:১৩
বঙ্গবন্ধুর মতো মহান রাষ্ট্র নায়ক বিশ্বে আর জন্ম নিবেন না: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও জাতির জন্য আজীবন কাজ করেছেন। তার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। তিনি দেশের স্বাধীনতা ও মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। তার একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। সে দিন এদেশের বীর মুক্তিযোদ্ধারা তার ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা সংগ্রামের ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশ স্বাধীন হলেও স্বাধীনতা বিরোধি পরাজিত চক্র দেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি। তাই তারা বঙ্গবন্ধুকে ও তার পরিবারকে হত্যা করে জাতিকে কলঙ্কিত করে।


দেশের মঙ্গল কামনায় তার মত মহা রাষ্ট্র নায়ক নেতা বিশ্বে আর জন্ম নেন নি এবং নেবেও না। জাতির খেদতমের জন্য সেদিন আল্লাহ বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাকে বাঁচিয়ে রেখেছেন। তাইতো আজ তার কন্যা শেখ হাসিনা জাতির কল্যাণে নিজেকে বিলিয়ে দিচ্ছেন। আজ দেশের এমন উন্নয়নের সেই মহান কারিগরকে দেখে বিশ্বের উন্নত দেশগুলো ঈস্বান্বিত হচ্ছে। আমাদের সকলকে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করতে হবে।


১৫ আগস্ট, মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে শহিদ আব্দুল রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি সভাকক্ষে শোক সভার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।


জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শফিউর রহমান সহ জেলা আ’লীগের নেতৃবৃন্দ। এর আগে সকালে জেলা প্রশাসন, জেলা আ’লীগ ও সহযোগী সংগঠন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে শহরের পুরাতন সিও অফিস (উপজেলা পরিষদ) মোড় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়।


এ ছাড়া একই দিন জেলার নাজিরপুর সহ বিভিন্ন উপজেলায় আ’লীগ সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে শোক দিবস পালন করা হয়েছে। জেলার নাজিরপুরে উপজেলা পরিষদের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর মুরালে স্থানীয় এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শ.ম রেজাউল করিম এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্প মাল্য অর্পণ করা হয়।


এছাড়া উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা কৃষকলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল বলেন, শোক দিবস উপলক্ষ্যে উপজেলা কৃষকলীগের উদ্যোগে এতিম ও অসহায়দের মাঝে খাবার বিতরণ সহ আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com