কোথাও উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়নি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ১৬:৩৩
কোথাও উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়নি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
নাজিরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘প্রতি সেক্টরে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে আওয়ামী সরকার কাজ করে যাচ্ছে এমন মন্তব্য করে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশের আজ ব্যাপক উন্নতি হয়েছে। কোথাও উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়নি। আর এই উন্নয়ন কাজের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


১৫ জুলাই, শনিবার দুপুরে পিরোজপুর সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের পাঁচপাড়া বাজারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।


স্থানীয় সমাজ সেবক বাবু সুভাষ চন্দ্র মিস্ত্রীর সভাপতিত্বে উন্নয়ন সমাবেশে আরও বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা গৌতম নারায়ন চৌধুরী, জেলা ওলামা লীগের সভাপতি মো. ফারুক আব্দুল্লাহ প্রমুখ।


এর আগে সকালে জেলার নাজিরপুরে উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের উদ্যোগে ক্লাইমেট স্মার্ট অ্যাগ্রিকালচার এন্ড ওয়েটার ম্যানেজমেন্ট প্রজেক্টের আওতায় প্রদর্শনীর উপকরণ বিতরণ ও কালিগঙ্গা নদীতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন রেজাউল করিম।


ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, গত পাঁচ বছরে দেশে মাছের উৎপাদন বেড়েছে অকল্পনীয়। দেশের বিভিন্ন অঞ্চলের বিলুপ্ত অধিকাংশ মাছ আবার নদী-নালায় পাওয়া যাচ্ছে’।


নাজিরপুর অটো টেম্পুস্ট্যান্ড এলাকায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশ। এতে আরও উপস্থিত ছিলেন-মৎস্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আনিসুর রহমান তালুকদার, ক্লাইমেট স্মার্ট অ্যাগ্রিকালচার এন্ড ওয়াটার ম্যানেজমেন্ট প্রকল্প পরিচালক মো. জাহাঙ্গীর আলম, পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গৌতম মন্ডল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির, উপজেলা কৃষকলীগের সভাপতি এসএম নজরুল ইসলাম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু প্রমুখ। পরে মন্ত্রী মৎস্যচাষিদের মাঝে জলবায়ু সহিষ্ণু প্রদর্শনী উপকরণ ও মাছের খাবার বিতরণ করেন।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com