সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন
প্রকাশ : ১৬ জুন ২০২৩, ১৫:১৭
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ করায় জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের হত্যার প্রতিবাদ এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


১৬ জুন, শুক্রবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।


গোলাম রব্বানী নাদিম উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে। তিনি অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, একুশে টেলিভিশনের প্রতিনিধি কাজী তাজউদ্দিন রিপন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি মামুনুর রহমান মিয়া, দৈনিক কালবেলা পত্রিকার টাঙ্গাইল প্রতিনিধি আবু জোবায়ের উজ্জ্বল প্রমুখ।


এসময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক নাদিম হত্যার পেছনে যারাই জড়িত থাকুক, অবিলম্বে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। একইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা- নির্যাতন ও খুনের বিচার করতে হবে।


প্রসঙ্গত, গত বুধবার রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। পরে স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।


পরে ওই রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।


নিহত সাংবাদিক নাদিমের পরিবারের সদস্যদের অভিযোগ, জামালপুরের বকশিগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদুল আলম বাবুর বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশ করায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে খুন করা হয়েছে।


বিবার্তা/ইমরুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com