চার বছর বয়সী মেয়ের সমান বিড়াল!
প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১১:১৪
চার বছর বয়সী মেয়ের সমান বিড়াল!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক ব্যতিক্রমী বিড়ালের ছবি সম্প্রতি নজর কেড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের। বিড়ালটির নাম কেফির। এটি মেইন কুন প্রজাতির বিড়াল।


যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যে এই বিড়াল দেখা যায়। তবে কেফির বসবাস রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের স্টেরি ওসকলে। সেখানকার বাসিন্দা ইউলিনা মিনিনা এই বিড়াল পালন করছেন। ইউলিনা বলছেন, কেফিরের আকার তাঁর চার বছর বয়সী মেয়ে আনেচকার সমান।


ইনস্টাগ্রামে মিনিনার পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ধবধবে সাদা লম্বা লোম ও লেজের কেফির পুরো বাড়ি দাপিয়ে বেড়াচ্ছে, মিনিনা ও আনেচকার সঙ্গে খুনসুটি করছে। কখনো পেছনের পায়ে ভর দিয়ে দরজার হাতল টানছে। আবার কখনো আঙিনায় সবুজ ঘাসে আয়েশ করে রোদ পোহাচ্ছে। আরেক ছবিতে দেখা যায়, কেফির সোফায় আয়েশ করে শুয়ে আছে।


মেইন কুন উত্তর আমেরিকার আদি প্রজাতির বিড়ালগুলোর একটি। লম্বা দেহ এই বিড়ালের অন্যতম বৈশিষ্ট্য।


মেইন রাজ্য সরকারের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এই প্রজাতির বিড়াল প্রতিকূল আবহাওয়ার মধ্যেও টিকে থাকতে পারে। এর লম্বা লোম একই সঙ্গে চরম ঠান্ডা ও পানি থেকে প্রাণীটিকে রক্ষা করতে পারে। এর ফলে বরফঠান্ডা পরিবেশেও এটি ঠায় ঘুমিয়ে পড়তে পারে।


মিনিনার পোস্ট করা ছবি ও ভিডিওর নিচে কেফিরের জন্য ফুটে উঠেছে মানুষের ভালো লাগার চিত্র। একজন লিখেছেন, তিনি এটির প্রেমে পড়ে গেছেন। একজন লেখেন, তিনি প্রার্থনা করেন, সৃষ্টিকর্তা যেন কেফিরকে সুস্থ রাখেন। অনেক মানুষের চেয়ে এটি সুন্দর। কেউ কেউ মজাও করেছেন কেফিরকে নিয়ে। একজন লেখেন, কেফির ইউক্রেনের চার বছর বয়সী একটি মেয়ের চেয়ে বেশি খেয়ে থাকে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com