ইসরাইলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর ২৬ ক্ষেপণাস্ত্র হামলা
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৪:০৬
ইসরাইলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর ২৬ ক্ষেপণাস্ত্র হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের উত্তরাঞ্চলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের ইরান-সমর্থিত সশস্ত্রবাহিনী হিজবুল্লাহ।


স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) রাতে এ হামলা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে টাইমস অব ইসরায়েল।


ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানায়, লেবানন থেকে অন্তত ২৬টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এগুলো ইসরাইলের উত্তরাঞ্চলের বার ইয়োহাই অঞ্চলের খোলা জায়গায় আঘাত হেনেছে।


টাইমস অব ইসরায়েল জানায়, মেরন পর্বতের আশেপাশে আকাশ হামলা সতর্কীকরণ সাইরেন বাজানো হয়। তবে এই হামলায় কেউ হতাহত হয়নি বা কোনো ক্ষয়ক্ষতিও হয়নি বলে জানিয়েছে আইডিএফ।


এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, তারা ‘বিস্ফোরক ড্রোন ও সুনির্দিষ্ট লক্ষে আঘাত হানতে সক্ষম ক্ষেপণাস্ত্র ব্যবহার করে আল মানারা সামরিক কমান্ডের সদর দফতরেও গোলানি ব্রিগেডের ৫১তম ব্যাটলিয়নের কিছু সদস্যের ওপর হামলা চালিয়েছে।'


ইসরারাইলি সেনাবাহিনী জানিয়েছে, তাদের আয়রন ডোম আকাশ হামলা প্রতিরক্ষা ব্যবস্থা সাফল্যের সঙ্গে লেবানন থেকে আসা এই হামলা প্রতিরোধ করেছে। হামলার উৎসে পাল্টা হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে আইডিএফ।


লেবাননের জাতীয় সংবাদ সংস্থা জানিয়েছে, স্রেবিন গ্রামের এক বাড়িতে ইসরাইলি বিমানহামলায় ১১ জন আহত হয়েছেন। এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক।


গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরাইলি দখলদার বাহিনীর সামরিক আগ্রাসনের জবাবে ইসরাইলে হামলা শুরু করে হিজবুল্লাহ। যার জবাবে লেবাননে হামলা চালায় ইসরাইলি বাহিনী। সেই থেকে উভয় পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলা অব্যাহত রয়েছে। এতে উভয় পক্ষেরই বহু হতাহত ও অনেক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com