কবে দলে ফিরবেন তামিম, জানালেন পাপন
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ২০:২০
কবে দলে ফিরবেন তামিম, জানালেন পাপন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তামিম ইকবালের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা এখনও অনিশ্চিত। অনেকের মতে, আর কখনো জাতীয় দলে দেখাই যাবে না সাবেক বাংলাদেশ অধিনায়ককে। তবে তার বাংলাদেশ দলে ফেরা নিয়ে এবার নতুন তথ্য দিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। আগামী বছর তামিম দলে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


২৮ এপ্রিল, রবিবার সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) প্রতিবন্ধী ব্যক্তিদের একীভূত ক্রীড়া ও প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তামিমের জাতীয় দলে খেলার ব্যাপারটা পুরোপুরি বোর্ডের ওপর নির্ভর করছে এমনটা নয়। এটা আসলে তামিমের সিদ্ধান্তের ওপরেও নির্ভর করছে। সে প্রথমে জালাল ইউনুস এবং আমাদের সিরাজ ভাইয়ের সঙ্গে বসবে। তারপরে আমার সঙ্গে বসবে। আমি যেটা শুনেছি, সে সামনের বছর থেকে খেলবে।


তামিমের সাথে নিজেও বসবেন এমনটি জানিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রী ও বিসিবি প্রধান বলেন, তামিম ইস্যুতে বিসিবির অন্যতম নীতি নির্ধারক ও পরিচালক জালাল ইউনুস এবং সিনিয়র বোর্ড ডিরেক্টর এনায়েত হোসেন সিরাজের সাথে তামিম ইকবাল বসেছেন।


এ ব্যাপারে অপর এক প্রশ্নের জবাবে যুব ও ক্রীড়া মন্ত্রী ও বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, মুস্তাফিজকে পেলে আইপিএল লাভবান হতো। তবে বাংলাদেশের স্বার্থেই তাকে ফিরে আসতে হবে। পক্ষাঘাতগ্রস্তদের পূনর্বাসন কেন্দ্রে প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন খেলা উপভোগ করেন যুব ও ক্রীড়া মন্ত্রী ও বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।


এ বছর আর বাংলাদেশের হয়ে তামিম খেলছেন না তা একরকম নিশ্চিত হয়ে যায় বিপিএলের সময়। বিশ্বকাপের পর বারবার বিসিবি ক্রিকেট অপারেশন্সের সঙ্গে তামিমের আলোচনা করার কথা ছিল। তারও আগে বিশ্বকাপ পারফরম্যান্স পর্যালোচনা কমিটির সঙ্গে তামিমের আলোচনা হয় বিপিএল চলাকালীন। ওই আলোচনাতেই তামিম পরিষ্কার করেছেন তার জাতীয় দলে খেলতে অনীহার কারণ।


সেখানে তামিমের ভাষ্যটা সংবাদ মাধ্যমে এসেছে পরে। চন্ডিকা হাথুরুসিংহে কোচ থাকা অবস্থায় তামিম জাতীয় দলে খেলতে চান না। তাই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শ্রীলঙ্কা সিরিজে তামিমকে খেলাতে চেয়েও পারেনি বিসিবি। ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুসের সঙ্গে বসেও একই কথা বলেছেন তামিম।


হাথুরু বাংলাদেশের কোচ হিসেবে দ্বিতীয় দফায় দায়িত্ব নিয়েছেন গত বছর ২০ ফেব্রুয়ারী থেকে। দুই বছরের এই চুক্তিকাল শেষ হবে ২০২৫ সালের ফেব্রুয়ারীতে। ওই বছর চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা ফেব্রুয়ারী-মার্চে। ২০ তারিখের পরে এই টুর্নামেন্ট হলে চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই হাথুরুর মেয়াদ শেষ হওয়ার সম্ভাবনা আছে।


সেক্ষেত্রে তামিম কি পাকিস্তানে হতে যাওয়া টুর্নামেন্টে খেলছেন? আবার উল্টো প্রশ্নও রাখা যায়। যদি হাথুরু চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বাংলাদেশের কোচ থাকেন তবে তামিমের তো তার ইচ্ছা (হাথুরুর অধীনে না খেলা) অনুযায়ী খেলার সম্ভাবনা নেই। এদিকে একই টুর্নামেন্টে খেলে ওয়ানডে ফরম্যাট ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছেন সাকিব আল হাসান।


এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে সিআরপির প্রতিষ্ঠাতা ড. ভেলরী এ টেইলর, প্রধান নির্কবাহী কর্মকর্তা ড. মোহাম্মদ সোহরাব হোসেন।


২০২৩ ওয়ায়নডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তামিম। এর আগে, হুট করেই জাতীয় দল থেকে তিনি নিয়েছিলেন অবসর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেই অবসর ভাঙলেও নানা কারণে পরবর্তীতে আর জাতীয় দলে দেখা যায়নি তাকে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com