বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সততার সাথে দায়িত্ব পালনের আহ্বান চবি ভিসির
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৮:৫৪
বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সততার সাথে দায়িত্ব পালনের আহ্বান চবি ভিসির
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) এগিয়ে নিতে সকলকে সততা বজায় রাখার ও সততার সহিত দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের।


চবি শিক্ষক সমিতির উদ্যোগে আয়োজিত বিদায়ী ও নবাগত শিক্ষকবৃন্দের সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।


২৮ এপ্রিল, রবিবার অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক তন্ময়ী হাসান অয়নের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজিত হয়।


প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য নবীন শিক্ষকবৃন্দ ও অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে যার যার অবস্থান থেকে সততা দিয়ে নিজেদের কাজ সম্পাদন করুন।আপনাদের যদি সততা থাকে তাহলে মানুষ আপনাদের এমনিতেই গ্রহণ করে নিবে।


বিদায়ী প্রবীণ শিক্ষকবৃন্দের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আপনাদের প্রতি অনুরোধ আপনারা পরামর্শ দিয়ে সবসময় বিশ্ববিদ্যালয়ের সাথে থাকবেন। আপনারা যখন যে পরামর্শ দিবেন আমি তা গ্রহণ করব।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, যারা চলে যাচ্ছে তারা অনেক সৌরভ রেখে যাচ্ছে। যারা নতুন এসেছেন আপনারা আস্তে আস্তে অগ্রবর্তী হবেন। আপনারা নীতি ও সত্যের সাথে চলবেন এটুকুই আশা রাখি।


উপ-উপাচার্য ( একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে বলেন, আপনাদের কাজ হবে জ্ঞান চর্চার পবিত্রতা রক্ষা করা। বিশ্ববিদ্যালয়ের কাজ হলো মুক্ত চিন্তার মাধ্যমে জ্ঞান বিতরণ, সমাজ ও দেশের জন্য জ্ঞান সৃষ্টি করা। শিক্ষকবৃন্দের ২ কলম পড়াতে হলে ৪ কলম শিখতে হয়। আপনারা যা শিখেছেন তা বই আকারে লিখে যাওয়ার চেষ্টা করবেন যাতে পরবর্তী প্রজন্ম এতে উপকৃত হতে পারে।


অনুষ্ঠানে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী'র সভাপতিত্বে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।


বিবার্তা/মহসিন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com