পুরনো রয়েল এনফিল্ড থাকলে বড় সুখবর!
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৩, ১০:৪৮
পুরনো রয়েল এনফিল্ড থাকলে বড় সুখবর!
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রথম কোনও মোটরসাইকেল কোম্পানি হিসাবে বাইব্যাক প্রোগ্রাম চালু করেছে রয়্যাল এনফিল্ড। এই প্রোগ্রামের অধীনে পুরনো রয়্যাল এনফিল্ডের বাইক দিলে সর্বোচ্চ ৭৭ শতাংশ দাম পেয়ে যাতে পারেন।


ওটিও ক্যাপিটালের সঙ্গে হাত মিলিয়ে ভারতজুড়ে এই পরিষেবা চালু করেছে রয়্যাল এনফিল্ড।


কোম্পানির মতে, এই উদ্যোগের মাধ্যমে ভারতে মিড-সাইজ মোটরসাইকেল বিভাগের চাহিদা বৃদ্ধি পাবে। পাশাপাশি কোনো রকম ঝামেলা ছাড়াই মোটরসাইকেল বিক্রি করতে পারবেন এবং রয়্যাল এনফিল্ডের নতুন বাইকে আপগ্রেডও করতে পারবেন।


অনেকেই আছেন, যারা ব্যবহার করা মোটরসাইকেল বাজারে বিক্রি করার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন। কিন্তু সঠিক খুঁজে না পারার কারণে তারা তুলনামূলক কম দামে সেই বাইক বিক্রি করতে রাজি হন। তবে এবার থেকে রয়্যাল এনফিল্ডের বাইকের ক্ষেত্রে তা করতে হবে না বলে জানিয়েছে কোম্পানিটি।


পুরনো এনফিল্ড বিক্রি করলে কত টাকা পাবেন?


জানা গেছে, গ্রাহকদের ১-৩ বছর মেয়াদ, ৪৫ শতাংশ কম ইএমআই এবং বাইব্যাক প্রোগ্রামে ৭৭ শতাংশ পর্যন্ত নিশ্চিত দাম দেওয়া হবে। গ্রাহকদের কাছে একাধিক বিকল্প থাকবে। যেমন- পুরনো বাইক বিক্রি করে নতুন বাইক অথবা সেটি শুধু বিক্রি করা।


কোম্পানিটি জানিয়েছে, এই পরিষেবার অন্যতম সুবিধা হলো নতুন বাইকের ওপর অনেক কম ইএমআই এবং বাইব্যাক প্রোগ্রামে পুরনো মোটরসাইকেল বিক্রি করলে নিশ্চিত দাম। তবে এই পরিষেবা এখনও ভারতের সব জায়গায় চালু হয়নি।


প্রাথমিকভাবে, ভারতের ১২টি শহরে রয়্যাল এনফিল্ড অ্যাসিউরড বাইব্যাক প্রোগ্রাম চালু করা হয়েছে। এই শহরগুলো হলো- দিল্লি, গাজিয়াবাদ, নয়ডা, পুনে, লখনউ, জয়পুর, ভোপাল, ইন্দোর, আহমেদাবাদ, হায়দরাবাদ, বেঙ্গালুরু ও চেন্নাই। আগামী দিনে আরও অনেক শহর এই তালিকায় যুক্ত হন বলে জানিয়েছে রয়্যাল এনফিল্ড।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com