জন্মদিনের অফুরান শুভেচ্ছা, প্রিয় মাশরাফি
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৭, ১৮:৩১
জন্মদিনের অফুরান শুভেচ্ছা, প্রিয় মাশরাফি
ফারজানা আফরিন
প্রিন্ট অ-অ+

কে কবে কি ভেবেছিল জানি না, কিন্তু আমি জীবনে কোনোদিন ভাবতে পারিনি বাংলাদেশের কোনো ক্রিকেট খেলোয়াড় নিয়ে আমাদের দেশের মেয়েরা ক্রাশ খাবে, ফ্যান্টাসিতে থাকবে, সামগ্রিকভাবে তারকাখ্যাতি লাভ করবে। কিন্তু ঘটনা ঘটেছে। কারণ, আমাদের আছে মাশরাফি, দ্যা নড়াইল এক্সপ্রেস।


জন্মদিনের অফুরান শুভেচ্ছা, প্রিয় মাশরাফি।


একটা বিষয় ক্লিয়ার করে নেয়া ভালো। ক্রিকেটারের তারকাখ্যাতি বলতে তারকাখ্যাতিকেই মিন করেছি। সিনেমার নায়করা যেমন পর্দায় থেকে হাজার লাখো মানুষের কল্পনায় বিরাজ করে সেরকম। (রুবেল-হ্যাপি মার্কা ক্ষ্যাত সম্পর্ক-প্রেম এই ধারণা থেকে অনেক দূরে অবস্থান করে।)


আমাদের বেড়ে ওঠার সাথে সাথে আমরা বাংলাদেশ ক্রিকেটের বেড়ে ওঠা দেখেছি। আইসিসিতে টেস্ট স্ট্যাটাস পাওয়া থেকে শুরু করে এখন পর্যন্ত।


জন্মদিনের অফুরান শুভেচ্ছা, প্রিয় মাশরাফি


আমাদের সময় ছিল ওয়াসিম আকরাম, সাকলাইন মুস্তাক, ওয়াকার ইউনুসদের তারকাখ্যাতির যুগ। শহীদ আফ্রিদির শুরুর দিক। আমাদের বড় আপু-অল্পবয়েসি খালা-ফুপুদের দেখেছি এইসব পাকিস্তানি ক্রিকেটারের সেরকম পাগল তারা। খেলা বুঝুক আর না বুঝুক ওয়াসিম আকরাম বল করতে এলেই হার্টবিট থেকে পালস রেট-বেড়ে যেতো তাদের।


লাজুকভাবে আজ বলি, ক্রিকেটে আমার প্রথম ক্রাশ ছিল রাহুল দ্রাবিড়। তাঁর পোস্টার আমার পড়ার টেবিলের সামনের ওয়ালে লাগিয়ে রাখতাম। কী যে ভাল্লাগতো! একমাত্র আউট হওয়া ছাড়া ক্রিকেট মাঠে সে যা করে তাতেই আমি মুগ্ধ।


বুঝে গেছি তারকা বলে কিছু নেই। পর্দার নায়ক-নায়িকাদের বাস্তবে দেখার সাধ আমার কখনোই হতো না (শমী কায়সার এর ব্যতিক্রম ছিল)।


সেই আমি পরিণত বয়সে এসে দেখলাম, বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি বিন মুর্তজার রয়েছে তারকা হবার মতো গুণাবলী। দারুণ শিক্ষিত, স্মার্ট মেয়েরা ম্যাশের জন্য পাগল। আমার খুব ভাললাগে দেখতে। আজহার উদ্দীনের গার্লফ্রেন্ড সংগীতা বিজলানীকে মাঠে ক্যামেরায় এক ঝলক দেখবার জন্য আমরা উদগ্রীব থাকতাম। রাহুল দ্রাবিড় কাকে বিয়ে করলো, শচীন টেন্ডুলকারের বউ নাকি হেব্বি সুন্দরী এক ডাক্তার ইত্যাদি বিষয় নিয়ে কত আগ্রহ সাধারণ মানুষদের।


এখন আমরা সাকিব আল হাসানের বউ এর ছবি দেখার জন্য একইরকম উতলা হই, তামিমের বিয়ের খবর দারুণ মিডিয়া কাভারেজ পায়। মাশরাফি টেলিভিশনে ঈদ অনুষ্ঠানে আসবে বলে চ্যানেল আর অনুষ্ঠানের সময় মুখস্ত করে না রাখতে পারলেও দেখবার ইচ্ছে রাখি মনে মনে। ইয়েস, মাশরাফি আমার কাছে বাংলাদেশের এক তারকা ক্রিকেটার।


জন্মদিনের অফুরান শুভেচ্ছা, প্রিয় মাশরাফি বিন মুর্তজা। এমন সহজ আর সাবলীল থাকুন সবসময়।


লেখক : গণমাধ্যমকর্মী


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com