মাননীয় প্রধানমন্ত্রী, আপনার ম‌তো অন্যদেরও দা‌য়িত্ববান হি‌সে‌বে গ‌ড়ে তুলুন
প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ২২:০৪
মাননীয় প্রধানমন্ত্রী, আপনার ম‌তো অন্যদেরও দা‌য়িত্ববান হি‌সে‌বে গ‌ড়ে তুলুন
মাহাবুর আলম সোহাগ
প্রিন্ট অ-অ+

মাননীয় প্রধানমন্ত্রী আপনি জে‌নে খু‌শি হ‌বেন যে, শুধু জা‌গো নিউ‌জের উদ্যো‌গে এ পর্যন্ত বিরল রোগে আক্রান্ত প্রায় ২০ জন শিশু চি‌কিৎসা নি‌য়ে এখন পু‌রোপু‌রি সুস্থ।


তা‌দের ম‌ধ্যে সাতক্ষীরার রোগীর সংখ্যা সব‌চে‌য়ে বে‌শি। এর ম‌ধ্যে ৯ বছর বয়সী দেবশ্রী ও দেড় বছর বয়সী হাসান অন্যতম। এছাড়াও আরো ক‌য়েকজন‌কে চি‌কিৎসার মাধ্যমে সুস্থ করা হ‌য়ে‌ছে, তা‌দের নাম ম‌নে পড়‌ছে না।


মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জান‌লে হয়‌তো কষ্ট পা‌বেন যে, দেবশ্রীর মু‌খের ভেতর থে‌কে পু‌রো জিহ্বা‌টি বের হ‌য়ে চ‌লে এসে‌ছিল। স্থানীয় হাসপাতাল ও চি‌কিৎসক‌দের কা‌ছে গে‌লে তারা ভার‌তে নি‌য়ে যাওয়ার পরামর্শ দি‌য়ে‌ছি‌লেন। প‌রে ওই প‌রিবার‌টি দ্রেবশী‌কে ভারত পর্যন্ত নি‌য়ে গি‌য়ে‌ছিল। কিন্তু কো‌নো লাভ হয়‌নি। সেখান থে‌কেও ফেরত আনা হয় তাকে।


অব‌শে‌ষে দ্রেবশী‌কে নি‌য়ে জা‌গো নিউ‌জে সংবাদ প্রকা‌শের পর হৃদয়বান‌রা এগি‌য়ে আসেন। তা‌দেরই সহ‌যো‌গিতায় তার চি‌কিৎসা হ‌য়ে‌ছে বঙ্গবন্ধু মে‌ডি‌কেল ক‌লে‌জে। আপনি জে‌নে খু‌শি হ‌বেন যে, দেবশ্রী এখন পু‌রোপু‌রি সুস্থ।


অথচ এই উদ্যোগ সাতক্ষীরার জেলা প্রশাসন ও সি‌ভিল সার্জনও নি‌তে পার‌তেন।


একইভা‌বে জা‌গো নিউ‌জের উদ্যো‌গে হাই‌ড্রো‌সেফালা‌সে আক্রান্ত হাসানেরও চি‌কিৎসা ক‌রা‌নো হ‌য়ে‌ছে। সেও এখন পু‌রোপু‌রি সুস্থ। তার চি‌কিৎসা হ‌য়ে‌ছে নিউ‌রোসা‌য়েন্স হাসপাতা‌লে।


তাকে নি‌য়ে সংবাদ প্রকা‌শে পর স্বাস্থ্য মন্ত্রণালয় থে‌কে সি‌ভিল সার্জন‌কে ব্যবস্থা নেয়ার কথা বলার পর তি‌নি শুধু একটা অ্যাম্বু‌লে‌ন্সে ক‌রে তাকে ঢাকা পাঠা‌নোর ব্যবস্থা ক‌রে দেন। এরপর তার সকল দা‌য়িত্ব শেষ।


প‌রে অবশ্য স্বাস্থ্যমন্ত্রী ও স‌চি‌বের উদ্যো‌গে তার ফ্রি চি‌কিৎসা হয়ে‌ছে। অথচ শিশু হাসান‌কে নি‌য়ে তার মা একা‌ধিকবার সাতক্ষীরা সদর হাসপাতা‌লে গে‌লে তার ব্যাপা‌রে কো‌নো গুরুত্ব দেয়া হয়‌নি। যখনই মি‌ডিয়ায় খবর প্রকাশ হ‌লো তখনই প্রশাসন তৎপর হলো।


একই ঘটনা সাতক্ষীরার কি‌শোরী মুক্তার ক্ষে‌ত্রেও। তা‌কে নি‌য়ে সংবাদ প্রকা‌শের পর তার দা‌য়িত্ব নেয়ার আর মানু‌ষের অভাব নেই। শেষ পর্যন্ত আপনিও তার দা‌য়িত্ব নি‌লেন। আপনিই য‌দি দে‌শের সব দা‌য়িত্ব নেন, তাহ‌লে অন্যদের দা‌য়িত্বটা কী? সাতক্ষীরা হাসপাতাল ও জেলা প্রশাস‌নের কাজটা কী? কেন তারা মুক্তার বিষয়ে আগে গুরুত্ব দিলো না? মি‌ডিয়া‌তে মুক্তা‌কে নি‌য়ে খবর প্রকা‌শের পর কেন তারা ত‌ড়িঘ‌ড়ি ক‌রে তাকে বা‌ড়ি থে‌কে তু‌লে নি‌য়ে হাসপাতা‌লে ভ‌র্তি কর‌লো। এই কাজটা আগে কেন ক‌রে‌নি তারা?


মাননীয় প্রধানমন্ত্রী, আপনি একাই কখনো দেশটা সোনার বাংলা হি‌সে‌বে গ‌ড়ে তুল‌তে পার‌বেন না। যতক্ষণ না পর্যন্ত তৃণমূ‌লের মানুষগু‌লো তাদের দা‌য়িত্বটা স‌ঠিকভা‌বে পালন ক‌রে। মাননীয় প্রধানমন্ত্রী প্লিজ সব দা‌য়িত্ব নি‌জে নে‌বেন না, আপনার ম‌তো ক‌রে অন্যদেরও দা‌য়িত্ববান হি‌সে‌বে গ‌ড়ে তুলুন।


লেখক : সাংবাদিক


বিবার্তা/সোহাগ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com