আইভী রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১২:১৭
আইভী রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
প্রয়াত প্রেসিডেন্ট জিল্লুর রহমানের সহধর্মিণী ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইভী রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ। দিবসটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও সমমনা সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।


কর্মসূচির মধ্যে রয়েছে রাজধানীর বনানী কবরস্থানে আইভী রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ, ঢাকাসহ দেশ জুড়ে মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত এবং আলোচনা সভার আয়োজন।


এদিকে প্রয়াত আইভী রহমানের বাসভবন রাজধানীর গুলশান-২’এর ‘আইভী কনকর্ড’ -এ বাদ আসর মিলাদ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে এবং সকলকে মিলাদ ও দোয়া মাহফিলে যোগ দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।


আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভী রহমান ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধীর সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হন। গ্রেনেড হামলায় আহত হয়ে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ চিকিৎসাধীন অবস্থায় ২৪শে আগস্ট মৃত্যুরণ করেন। ইতিহাসের এই নির্মম গ্রেনেড হামলা কেড়ে নেয় ২৪টি প্রাণ এবং এতে আহত হয় কয়েক শত নেতাকর্মী।


বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বুধবার সকাল সাড়ে ৮টায় আইভী রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি প্রদান করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম মঙ্গলবার এক বিবৃতিতে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সকল সদস্য, দলের উপদেষ্টা কমিটির সদস্য, সহযোগী সংগঠনসহ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।


বিবার্তা/প্লাবন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com