শিরোনাম
‘ভোটবিহীন সরকার জনগণকে জবাবদিহিতা করে না’
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৫:০১
‘ভোটবিহীন সরকার জনগণকে জবাবদিহিতা করে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ ভোট বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করার কারণে জনগণকে জবাবদিহিদা করে না। জনগণকে মাঠে নামতে দিবে না বলছে। অন্যের স্বাধীনতায় আওয়ামী লীগ বিশ্বাস করে না। এটা দূশ্যপনা।


শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


লুটপাট আর নিজেদের স্বাধীনতাই আওয়ামী লীগের গণতন্ত্র বলে মন্তব্য করে রিজভী বলেন, আওয়ামী লীগকে বলবো অনেক খারাপ কাজ করছেন, এখন ৫ জানয়ারির কর্মসূচিতে বাধা না দিয়ে ভাল কাজ করেন।


তিনি বলেন, ৫ জানুয়ারির গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি পালনের সব প্রস্তুতি নিয়েছে। কিন্তু অগণতান্ত্রিক সরকার ভীত সন্ত্রস্ত। তারা লোক দেখলে, জনগণের মিছিল দেখলে ভয় পায়। গণতন্ত্রের সারমর্ম হচ্ছে সভা সমাবেশ। সভা সমাবেশ করতে না দেয়াটা দু:শাসনের নিয়ম। বর্তমান ইতিহাসের গতিপথ রুদ্ধ হওয়ায় গণতন্ত্র এখন পথের ধূলায় লোটেপুটে খাচ্ছে।


রাত পোহালেই আগমন ঘটবে একটি নতুন বছরের উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রহীন দেশে নতুন বছরের আগমনে মানুষের প্রত্যাশা সরকারি প্রভাবমুক্ত নির্বাচন কমিশনের অধীনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে একটি গ্রহণযোগ্য নির্বাচন।


বিএনপির এই নেতা আরো বলেন, ২০১৬ সালেল শেষ দিনে ২০১৭ সালের চৌকাঠে দাঁড়িয়ে শুধু এটুকু বলতে চাই আগামী বছর যেন বর্তমানে বিরাজমান বর্বর দাসত্বের অনাদৃত ক্যুসিত রূপ মুছে গিয়ে দেশবাসী যেন গণতন্ত্রের বিজয় কেতন নিয়ে নাগরিক স্বাধীনতা ফিরে পায়।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com