শিরোনাম
বিগ বাজেটের বিগ শোডাউনের প্রস্তুতি জাপার
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৬, ১৮:৩২
বিগ বাজেটের বিগ শোডাউনের প্রস্তুতি জাপার
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

দলের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিগ বাজেটের বিগ শোডাউনের প্রস্তুতি নিচ্ছে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। এ উপলক্ষে পক্ষকাল ধরেই আলোকসজ্জা করা হয় দলের কেন্দ্রীয় কার্যালয়ে। গঠন করা হয়েছে প্রচার, মঞ্চ, অভ্যর্থনা, শৃঙ্খলা ও সাজসজ্জা উপকমিটি।


১৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে মঞ্চ তৈরির কাজ। ৮০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থবিশিষ্ট মূল মঞ্চ, অতিথিদের জন্য ২০ ফুট প্রস্থ ও ৪০ ফুট দৈর্ঘ্য এবং মিডিয়ার জন্য ১৮ ফুট বাই ২৬ ফুট মঞ্চ তৈরি করা হচ্ছে। মাইক ব্যবহার করা হবে ১৫০টি।


মঞ্চের কাজ দেয়া হয়েছে সুমি ডেকোরেটরকে। এর স্বত্ত্বাধিকারী নিজাম মজুমদার বিবার্তাকে জানান, মাইক ও মঞ্চসহ মোট বাজেট ধরা হয়েছে ৩২ লাখ টাকা। ইতিমধ্যে মঞ্চ নির্মাণের জন্য ১৮ লাখ টাকা অগ্রিম দেয়া হয়েছে।


তিনি জানান, মাইকের কন্ট্রাক্ট দেয়া হয়েছে অল-রেডি নামের একটি প্রতিষ্ঠানকে।


দলের এই বিগ বাজেটের বিগ মহাসমাবেশের প্রস্তুতি নিয়ে কর্মীদের মাঝে ব্যাপক উদ্দীপনা লক্ষ্য করা গেছে।


দলীয় সূত্রে জানা গেছে, এই মহাসমাবেশকে স্মরণীয় করে রাখতে ব্যাপক প্রচারে নেমেছেন দলের নেতারা। প্রতিদিনই এই সমাবেশকে ঘিরে সভা-সমাবেশ অব্যাহত রয়েছে।


জেলা পর্যায়ের নেতাদের যেন ঢাকায় এসে সময় নষ্ট না করতে হয় সেজন্য দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি হেলিকপ্টারে গিয়ে নেতা-কর্মীদের মহাসমাবেশে অংশ নেয়ার বাসভাড়াসহ অন্যান্য খরচ দিয়ে আসছেন।


দলীয় সূত্রে আরো জানা গেছে, এই শোডাউনের বাজেট ধরা হয়েছে চার কোটি টাকা। এই বিশাল অংকের অর্থের উৎস প্রসঙ্গে দলের প্রেসিডিয়াম সদস্য ও কোষাধ্যক্ষ মেজর অব. খালেদ আখতার বিবার্তাকে বলেন, আমাদের প্রায় পাঁচশ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি রয়েছে। মহাসমাবেশ সফল করার জন্য সবাই দলীয় তহবিলে অর্থ দিচ্ছেন। কেন্দ্রীয় সদস্য পাঁচ হাজার, সম্পাদকমণ্ডলীর সদস্য দশ হাজার, ভাইস চেয়ারম্যান ত্রিশ হাজার এবং প্রেসিডিয়াম সদস্য ও এমপিদের এক লাখ টাকা করে অনুদান নির্ধারণ করে দেয়া হয়েছে। এছাড়া আর্থিকভাবে স্বচ্ছল দলের অনেক নেতা ৫ লাখ থেকে ১০ লাখ টাকা দিয়ে এই সমাবেশকে সফল করার জন্য সহযোগিতা করছেন।


তিনি আরো বলেন, আমাদের দলের নেতারা ছাড়াও আমাদের স্যারের (এরশাদ) অনেক ব্যবসায়ী বন্ধুও এই সমাবেশকে সফল করার জন্য আর্থিক সহযোগিতা করছেন।


পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি মহাসমাবেশের প্রস্তুতি প্রসঙ্গে বিবার্তাকে বলেন, আগামী ১ জানুয়ারি স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশ করবে জাতীয় পার্টি। দেশের প্রায় সব জেলা-উপজেলা-গ্রাম থেকে আমাদের পার্টির নেতাকর্মী সমর্থক ও সাধারণ মানুষ দলে দলে এই সমাবেশে যোগ দেবে। সমাবেশের সার্বিক প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। আশা করি, কয়েক দিনের মধ্যে বাকি কাজও সম্পন্ন হবে।


তিনি বলেন, আমরা এই মহাসমাবেশের মাধ্যমে জাতিকে মেসেজ দিতে চাই, আগামী জাতীয় নির্বাচন যথাসময়ে হোক অথবা আগেই হোক, আমরা প্রস্তুত।


বিবার্তা/বিপ্লব/হুমায়ুন/মনোজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com