শিরোনাম
ক্র্যাবের সভাপতি আকন, সম্পাদক রানা
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ২০:০৮
ক্র্যাবের সভাপতি আকন, সম্পাদক রানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) নির্বাচনে আবু সালেহ আকন (নয়া দিগন্ত) সভাপতি এবং সরোয়ার আলম (কালের কণ্ঠ) সরোয়ার আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাঁরা উভয়ে নিজ নিজ পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন।


শনিবার সকাল ৯টা থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির দোতলায় ক্র্যাব বহুমুখী সমবায় সমিতি কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে মোট ২৪৫ জন ভোটারের মধ্যে ২৩৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। আর ১৩টি পদের জন্য ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


সভাপতি পদে আবু সালেহ আকন ১২৪ ভোট পেয়ে জয়লাভ করেন। তার অপর প্রতিদ্বন্দ্বী ইসারফ হোসেন ইসা পেয়েছেন ১০৪ ভোট। সাধারণ সম্পাদক পদে সরোয়ার আলম ১২৯ ভোট পেয়ে নির্বাচিত হন। অপর প্রার্থী দীপু সারোয়ার ১০৪ ভোট পেয়েছেন। সহ-সভাপতি পদে মিজানুর রহমান (মাসুম মিজান) ১১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহিন আবদুল বারী পেয়েছেন ১০৩ ভোট। যুগ্ম সম্পাদক পদে ১৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এস এম নূরুজ্জামান। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে খালিদ আহমেদ ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।


এছাড়া অর্থ সম্পাদক পদে আজিজুল হাকিম, সাংগঠনিক সম্পাদক পদে এম এম বাদশাহ, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে শাহরিয়ার আরিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আসলাম রহমান এবং দপ্তর সম্পাদক পদে রুদ্র রাসেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী ছিলেন তিনজন। তাদের মধ্যে ১৫৯ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন আলাউদ্দিন আরিফ, ৮৭ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন খন্দকার হানিফ রাজা এবং ৭৮ ভোট পেয়ে মোহাম্মদ জাকারিয়া তৃতীয় সদস্য হয়েছেন।


তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন দৈনিক ''খোলা কাগজ''-এর সিটি এডিটর সাকির আহমদ। অপর দুই সদস্য হলেন সিনিয়র সাংবাদিক তৌহিদুর রহমান ও আতিকুর রহমান।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com