শিরোনাম
সাংবাদিক নয়নের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার দাবি
প্রকাশ : ১৬ মে ২০১৭, ১৬:০৫
সাংবাদিক নয়নের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার দাবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক কার্যনির্বাহী সদস্য ও দৈনিক ঢাকা প্রতিদিনের সম্পাদক মনজুরুল বারী নয়নের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টের অপব্যবহার করে হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।


ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী মঙ্গলবার এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।


সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আইসিটি আইনের ৫৭/৫৬ ধারায় দায়ের করা এই মামলা নং ১১ (৫)। মাহবুবুল হক বাবুল চিশতী নামের জনৈক ব্যক্তি গত ১২ মে জামালপুরে এই মামলাটি দায়ের করেছেন। ঢাকা প্রতিদিন সম্পাদক, প্রতিবেদকসহ তিনজনের বিরুদ্ধে এই মামলাটি করা হয়েছে।


ডিআরইউ নেতৃবৃন্দ মনজুরুল বারী নয়নের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানান।


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক সমাজ আগেই আশঙ্কা প্রকাশ করছিল যে, আইসিটি অ্যাক্ট স্বাধীন সাংবাদিকতা এবং অবাধ তথ্য প্রবাহের অন্তরায় হবে। একই সঙ্গে প্রথম থেকেই সংবাদ মাধ্যম এবং সাংবাদিকতাকে অবদমিত করার ক্ষেত্রেও এই আইনের অপপ্রয়োগ হওয়ার আশঙ্কা করা হয়েছিলো। যা এই মামলা দায়েরের মাধ্যমে আবারো প্রমাণিত হলো।


ডিআরইউ’র পক্ষ থেকে অবিলম্বে এই আইন বাতিল করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আইসিটি অ্যাক্টের ৫৭ ধারার অপপ্রয়োগ বন্ধ না হলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com