শিরোনাম
‘গণমাধ্যম উন্মুক্ত হলে গণতন্ত্র বিকশিত হবে’
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩০
‘গণমাধ্যম উন্মুক্ত হলে গণতন্ত্র বিকশিত হবে’
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, গণমাধ্যম উন্মুক্ত হলে গণতন্ত্র বিকশিত হবে। গণতন্ত্র রক্ষায় মত প্রকাশের স্বাধীনতা থাকতে হবে। বর্তমানে সাংবাদিকরা নিরপেক্ষ হয়ে কাজ করছেন।


তিনি বলেন, শহীদ সাংবাদিকরা বস্তুনিষ্ঠ ও সৎ সাংবাদিকতার যে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, সেই দৃষ্টান্ত অনুসরণ করবো। আমরা শহীদ সাংবাদিকদের রক্তের সঙ্গে বেঈমানি করবো না। কোনো অশুভ শক্তির রক্ত চক্ষু আমাদের দায়িত্ব পালনে বিরত রাখতে পারবে না।


শনিবার সন্ধ্যায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


সাংবাদিক হত্যার বিচার প্রসঙ্গে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, যে কোনো হত্যার বিচার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। সেই দায়িত্ব পালনে সরকার পিছপা হবে না। সাগর রুনিসহ সব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আমি আশাবাদী।


প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, সাংবাদিক সমাজ সত্যের কথা বলে। নিরপেক্ষ হয়ে দলমতের উর্ধ্বে কাজ করে। সাংবাদিকরা নিরপেক্ষ থাকবে। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা ও অসম্প্রদায়িকতার বিরুদ্ধে নিরপেক্ষতার সুযোগ নেই।


তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সাংবাদিকদের কল্যাণে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তার অন্যতম দৃষ্টান্ত সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন। আইনের মাধ্যমে প্রথম কল্যাণ ট্রাস্ট গঠনের ফলে সাংবাদিক সমাজের কল্যাণ বয়ে আনবে।


বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সহসভাপতি মনোতোষ বসুর সভাপতিত্বে ও জেইউজে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ-দৌলা, সচেতন নাগরিক কমিটির সভাপতি এমআর খায়রুল উমাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা, বর্তমান সহসভাপতি আনোয়ারুল কবির নান্টু, প্রেসক্লাব সম্পাদক তৌহিদুর রহমান, যুগ্ম সম্পাদক এইচআর তুহিন, জেইউজে সভাপতি সাজেদ রহমান, সাবেক সভাপতি রিমন খান, সাবেক কোষাধ্যক্ষ তবিবর রহমান, জেলা মহিলা পরিষদের সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, জেলা রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবণী সুর প্রমুখ।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com